অসুস্থতা থেকে মুক্তি পেতে আত্মহত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯
প্রতীকী ছবি

অসুস্থতা থেকে মুক্তি পেতে আত্মহত্যা করেছেন রিনা বেগম নামে পঞ্চাশোর্ধ্ব বয়সী এক নারী। রোববার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী মুড়ি ফ্যাক্টরি এলাকায় এ ঘটনা ঘটে।

রিনা বেগমের পারিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, রিনা বেগম নরসিংদীর কামারচর এলকার মৃত আব্দুল রউফের স্ত্রী। সিদ্ধিরগঞ্জে মেয়ে লিজাকে নিয়ে বসবাস করতেন তিনি।

রিনা বেগমের বোন রেনু বেগম বলেন, প্রায় দুই বছর ধরে জটিল একটি রোগে ভুগছিলেন রিনা। তার কোনো ছেলে সন্তান না থাকায় মেয়ে লিজার কাছেই থাকতেন। লিজার দুই বছর আগে স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায়। স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করে লিজা। চাকরির টাকা দিয়েই সংসার এবং মায়ের চিকিৎসার ব্যয়ভার বহন করত সে।

লিজা বলেন, আমার মা মনের দুঃখে আত্মহত্যা করেছেন। অনেকদিন ধরে জটিল একটি রোগে ভুগছিলেন মা। আমি যে টাকা বেতন পেতাম তা দিয়ে সংসার আর তার চিকিৎসা করিয়ে তেমন কোনো অর্থ থাকতো না। বিষয়টি নিয়ে আমার মা অনেক হতাশাগ্রস্ত ছিলেন। হতাশা থেকেই আত্মহত্যা করেছেন মা। মূলত অসুস্থতা থেকে মুক্তি পেতে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।

সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহিম পাটোয়ারী বলেন, ওই নারী হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছেন। তার মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। রিনার পরিবার ময়নাতদন্ত ছাড়াই মরদেহ দাফন করতে চাইছেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তার মরদেহ হস্তান্তর করা হবে।

এএম/পিআর