বরগুনায় ঝড়ে বিধ্বস্ত দুই শতাধিক বাড়িঘর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ১২:২৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৯

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা বরগুনায় ঝড়ে দুই শতাধিক ঘরবাড়ি লণ্ডভণ্ড হয়ে গেছে। এর মধ্যে বরগুনার সাগর উপকূলীয় পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় অর্ধ শতাধিক ও সদর উপজেলার নলটোনা ও এর আশপাশ এলাকায় দেড় শতাধিক ঘরবাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। এতে আরও তিন শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান স্থানীয়রা।

বৃহস্পতিবার ভোরে বৈরি আবহাওয়ার কারণে আকস্মিক এ ঝড়ের ঘটনা ঘটে।

Borguna

বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ূন কবীর বলেন, ঝড়ে এই ইউনিয়নে অন্তত দেড় শতাধিক বাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। আর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে আরও অন্তত শতাধিত ঘরবাড়ি।

তিনি আরও বলেন, কিছুক্ষণের মধ্যেই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন বরগুনা জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা স্বপন কুমার ব্রহ্ম।

Borguna

বরগুনার পাধরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ূন কবীর বলেন, ঝড়ে এ উপজেলার বিভিন্ন স্থানে অর্ধ শতাধিক বাড়িঘর পুরোপুরি বিধ্বস্ত ও দুই শতাধিক আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরির পাশাপাশি তাদের মাঝে শুকনো খাবার বিতরণের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক মো. কবীর মাহমুদ বলেন, ঝড়ে ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন। ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা করা হবে বলেও জানান তিনি।

সাইফুল ইসলাম মিরাজ/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :