১২ টাকার ইনজেকশন ৭০০ টাকা বিক্রি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২৮ এপ্রিল ২০১৯

রাজবাড়ীর পাংশা উপজেলায় সর্দার বাসস্ট্যান্ড এলাকার খান ফার্মেসিকে ১২ টাকা দামের একটি ইনজেকশন ৭০০ টাকা বিক্রি করায় ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ী কার্যালয়।

রোববার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ীর সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম এ জরিমানা করেন। পাশাপাশি আরও তিনটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। রোববার বেলা আড়াইটার দিকে পাংশার বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান শেষে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর রাজবাড়ীর সহকারী পরিচালকের কার্যালয় সূত্রে জানা যায়, ১২ টাকা দামের একটি ইনজেকশন ৭০০ টাকা বিক্রি করায় এক ব্যক্তি অভিযোগ দেয়। লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে রাজবাড়ীর পাংশা উপজেলার পাংশা বাজারের সর্দার বাসস্ট্যান্ডের পাশে খান ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নির্ধারিত দামের চেয়ে অনেক বেশি দামে ফেডরিন নামে একটি ইনজেকশন বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় ওই ফার্মেসিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার ২৫% অভিযোগকারীকে দেয়া হবে।

অপরদিকে, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করে সেবাগ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজ করার দায়ে লিজা হেলথ কেয়ারকে ৫২ ধারায় ৩০ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য ও মিষ্টান্ন সামগ্রী তৈরি ও সংরক্ষণের দায়ে ৪৩ ধারায় নাইম হোটেলকে ৪ হাজার এবং মুসলিম দধি ও মিষ্টান্ন ভাণ্ডারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম বলেন, পাংশার চারটি প্রতিষ্ঠানকে বিভিন্ন কারণে জরিমানা করা হয়েছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে পাংশার সর্দার বাসস্ট্যান্ডের পাশে খান ফার্মেসিকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি টাকায় ফেডরিন নামক ইনজেকশন বিক্রির অপরাধে ৩০ হাজার টাকাসহ চারটি প্রতিষ্ঠানকে মোট ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে খান ফার্মেসির জরিমানার টাকা আগামী পাঁচদিনের মধ্যে পরিশোধ করতে বলা হয়েছে।

রুবেলুর রহমান/এএম/এমএস

আপনার মতামত লিখুন :