অবশেষে বগুড়া বিএনপির কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৯:০৮ পিএম, ১৫ মে ২০১৯

বগুড়ার জেলা বিএনপির পাল্টাপাল্টি আহ্বায়ক কমিটি গঠনের অবসান করা হয়েছে। কেন্দ্রের হস্তক্ষেপে মঙ্গলবার তা নিরসন করা হয়। কেন্দ্র থেকে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

বুধবার বিকেলে এ কমিটির কথা জানানো হয়। এর আগে মঙ্গলবার রাতে বিএনপির কেন্দ্রীয় কমিটি এটি অনুমোদন দেয়। তবে এ কমিটিতে জেলা বিএনপির পাল্টাপাল্টি দুটি আহ্বায়ক কমিটির আহ্বায়কদের স্থান দেয়া হয়নি।

নতুন কমিটির খবর প্রচার হওয়ার পর থেকে বগুড়ায় দলটির নেতাকর্মীদের মধ্যে চলছে নানা আলোচনা। তবে আহ্বায়ক কমিটিতে স্থান না পাওয়া জেলা বিএনপির সাবেক কোনো নেতাই নতুন কমিটি নিয়ে মুখ খুলছেন না।

নতুন কমিটি সংক্রান্ত কোনো চিঠি এখন পর্যন্ত বগুড়ায় আসেনি বলে জানিয়েছেন জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম।

২৯ এপ্রিল জেলা বিএনপির কার্যালয়ে সাধারণ সভার মাধ্যমে জেলা বিএনপির সাবেক সভাপতি সাইফুল ইসলাম আহ্বায়ক এবং সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁনকে যুগ্ম আহ্বায়ক করে ৪৫ সদস্যের আহ্বায়ক কমিটি দেয়া হয়।

ওই দিন সন্ধ্যায় জেলা বিএনপির কিছু নেতা শহরের রিয়াজ কাজী লেনে সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর বাসায় সভা করে পাল্টা আরেকটি আহ্বায়ক কমিটি দেন। ওই কমিটিতে বগুড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমানকে আহ্বায়ক এবং ফজলুল বারী তালুকদার বেলালকে যুগ্ম আহ্বায়ক করে ৩১ সদস্যের নাম রাখা হয়।

এরপর উভয় কমিটি অনুমোদনের জন্য ঢাকায় পাঠানো হয়। এরই মধ্যে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জেলা বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে অপ্রীতিকর ঘটনাকে কেন্দ্র করে জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক পরিমল চন্দ্র দাস ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহ মেহেদী হাসান হিমুকে দলের সব পদ থেকে অব্যাহতি দেয়া হয়।

এ ঘটনায় সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের ইন্ধন রয়েছে এমন অভিযোগ এনে জেলা বিএনপির কার্যালয়ের সামনে তার কুশপুত্তলিকা দাহ করা হয় এবং তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

সর্বশেষ কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এই আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আহ্বায়ক কমিটি গঠনের কথা শুনেছি।

বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম বলেন, কমিটি গঠন বিষয়ে আমি কিছুই জানি না। কেন্দ্রীয় নেতৃবৃন্দ যা করবেন তা দলের স্বার্থেই করবেন।

জেলা বিএনপির নতুন আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করে বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আমাদের আন্দোলন আরও জোরদার করা হবে। কেন্দ্র থেকে যে নির্দেশনা দেয়া হবে তা কঠোরভাবে পালন করা হবে।

লিমন বাসার/এএম/এমএস

আপনার মতামত লিখুন :