নোংরা পরিবেশে তৈরি হয় মেহমান লাচ্ছা সেমাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ২০ মে ২০১৯

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি করায় সিরাজগঞ্জ পৌর এলাকার নতুন ভাংগাবাড়ির মেহমান লাচ্ছা সেমাই ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ২০ কেজি পচা সেমাই জব্দ করে ধ্বংস করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে অভিযান চালিয়ে এসব লাচ্ছা সেমাই জব্দ করে ওই ফ্যাক্টরিকে জরিমানা করেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার মিলন সরকার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদরের নতুন ভাংগাবাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই উৎপাদন দেখতে পান আদালত। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরি, পরিবেশের ছাড়পত্র না থাকা, কর্মচারীদের স্বাস্থ্য সনদ না থাকা, ফায়ার সার্ভিসের ছাড়পত্র না থাকা, কল-কারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের সনদপত্র না থাকা ও ট্রেড মার্ক লাইসেন্স না থাকার অপরাধে মেহমান লাচ্ছা সেমাই ফ্যাক্টরির মালিক আব্বাস আলী খানর নামে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সঙ্গে ২০ কেজি পচা লাচ্ছা সেমাই জব্দ করে জনসম্মুখে ধ্বংস করেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ২নং খলিফাপট্টিতে ইত্যাদি স্টোরকে মেয়াদোত্তীর্ণ খাদ্যসামগ্রী ও ভক্ষণ অযোগ্য ফলমূল রাখার অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় এ দণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ অভিযানে সহযোগিতা করেন পেশকার মিলন সরকার ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা।

ইউসুফ দেওয়ান রাজু/এএম/পিআর

আপনার মতামত লিখুন :