শিশুদের আকৃষ্ট করতে নকল স্পিডের কারসাজি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ১১:০৭ এএম, ২১ মে ২০১৯

চমকপ্রদ মোড়কের ভেতর কোমল পানীয়। প্রতিটি প্যাকেটের সঙ্গে একটি বেলুন ও এক টাকার কয়েন দিয়ে আবারও প্যাকেজাত করা। দাম লেখা হয়েছে পাঁচ টাকা। দেশের বৃহত্তম প্রতিষ্ঠান আকিজ গ্রুপের পণ্য ‘স্পিড’ এর লোগো নকল করে তৈরি করা হয়েছে এ কোমল পানীয়। আর এ নকল পণ্যটি তৈরি করে বাজারজাত করেছে ‘হোসেন ফুড প্রোডাক্টস’ নামে একটি প্রতিষ্ঠান।

নওগাঁয় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ও ক্ষতিকর এ কোমল পানীয় উদ্ধার করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সদস্যরা। সোমবার সন্ধ্যা ৬টায় শহরের ডাবপট্টি ও কাপড়পট্টির তিব্বত মার্কেটে এ অভিযান পরিচালনা করা হয়।

Speed

জানা গেছে, শিশুদের আকৃষ্ট করতে এমন চমকপদ মোড়কে তৈরি করা হয়েছে। প্রতিটি প্যাকেটের সঙ্গে একটি বেলুন ও এক টাকার কয়েন যোগ করে প্যাকেজাত করা এ প্যাকেটের দাম রাখা হয়েছে পাঁচ টাকা। যেন টাকা দিয়ে টাকা কেনার মতো অবস্থা। ফলে সহজেই শিশুরা এ কোমল পানীয়র প্রতি আকৃষ্ট হয়ে কিনছে। শরীরের জন্য ক্ষতিকর এ কোমল পানীয় সারা শহর ছেয়ে গেছে।

পরে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশ সদস্যরা শহরের দুইটি স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল এ কোমল পানীয় উদ্ধার করে। সেই সঙ্গে নকল এসব কোমল পানীয় বিক্রির দায়ে পাঁচ দোকানীকে আটক করা হয়েছে।

Speed

নওগাঁ জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম সামছুদ্দিন বলেন, কোমল পানীয় স্পিড প্লাস্টিকের বা টিনের বোতলে বাজারজাত হয়। কিন্তু এ পণ্যটি পলিথিনের মোড়কের প্যাকেটে বাজারজাত করা হচ্ছে। এ পণ্যটি নকল এবং শরীরের জন্য ক্ষতিকর। এসব পণ্য বিক্রির দায়ে পাঁচ দোকানিকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা হবে।

আব্বাস আলী/এফএ/জেআইএম