মায়া হরিণটির ঠাঁই হলো সাফারি পার্কে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০১:১৬ এএম, ২৬ মে ২০১৯

পার্বত্য জেলা খাগড়াছড়ি থেকে উদ্ধার হওয়া একটি মায়া হরিণটির ঠাঁই হলো কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে। হরিণটি সংরক্ষণের জন্য শনিবার বিকেলে পার্কের ভেতরে ছেড়ে দেন পার্ক কর্মকর্তারা। এ সময় পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরেস্টার মাজহারুল ইসলাম চৌধুরীসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বন্যপ্রাণী অভয়ারণ্য ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রামের রেঞ্জ কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন চৌধুরী বলেন, গত ২০ মে খাগড়াছড়ি জেলা শহরের ইয়ংড মন্দির সংলগ্ন ড্রেন থেকে একটি মায়া হরিণ উদ্ধার করে স্থানীয় লোকজন। পরে চট্টগ্রামের বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে খবর দিলে ২১ মে খাগড়াছড়ি থেকে হরিণটি নিয়ে আসা হয়। এরপর প্রাণীটির প্রাথমিক চিকিৎসা শেষে শনিবার বিকেলে ডুলাহাজারায় বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে উম্মোক্ত করা হয়।

deerতিনি বলেন, সাফারি পার্কে হরিণটি সংরক্ষণের জন্য ছেড়ে দেয়া হয়েছে। এই প্রজাতির হরিণ অন্যতম লাজুক সদস্যও বলা হয়। মায়া হরিণ ভয় পেলে বা শিকারি প্রাণী দেখতে পেলে কুকুরের মতো ঘেউ ঘেউ করে ওঠে বলে এদের বার্কিং ডিয়ার বলা হয়।

সায়ীদ আলমগীর/জেডএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]