পাতারহাটে জ্বালানি তেলের ৪৪ ড্রাম ছিদ্র করে দিয়েছে দুর্বৃত্তরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ০৭ জুন ২০১৯

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার পাতারহাট বন্দরে রাস্তার পাশে রাখা জ্বালানি তেলের ৪৪টি ড্রাম ছিদ্র করে দিয়েছে দুর্বৃত্তরা। এতে তেল পড়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

এ ঘটনায় শুক্রবার (৭ জুন) সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত দোকান বন্ধ রেখে প্রতিবাদ জানিয়েছেন বন্দরের ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানান, পাতারহাট বন্দরের অর্ধশত ব্যবসায়ী দোকানের সামনের সড়কে প্লাস্টিকের ব্যারেল জ্বালানি তেল রেখে দীর্ঘদিন ধরে বিক্রি করে আসছেন। এতে ওই সড়ক দিয়ে রিকশা-ভ্যান চলাচলে কিছুটা সমস্যা হতো। এ নিয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সোহেল মোল্লার সঙ্গে ব্যবসায়ীদের সম্প্রতি কথাকাটাকাটি ও বিরোধ দেখা দেয়। এর কয়েক দিনের মাথায় বৃহস্পতিবার (৬ জুন) গভীর রাতে রাস্তার পাশে রাখা ৪৪টি তেলের ড্রাম ছিদ্র করে রেখে যায় অজ্ঞাতরা। এতে ড্রামগুলো থেকে তেল পড়ে নষ্ট হয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত একাধিক ব্যবসায়ীর দাবি, কথাকাটাকাটির জের ধরে কাউন্সিলর সোহেল মোল্লার নেতৃত্বে তার সহযোগী মিরাজ ও রনি রাতের আধারে এই অপকর্ম করেছেন। এ ঘটনায় মেহেন্দীগঞ্জ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান ক্ষতিগ্রস্তরা।

এদিকে অভিযুক্ত কাউন্সিলর সোহেল মোল্লা জানান, রাস্তার পাশে রাখা তেলের ড্রামগুলোর জন্য জনদুর্ভোগ সৃষ্টি হচ্ছিল। তাই সেগুলো সরিয়ে নিতে ব্যবসায়ীদের অনুরোধ করেছিলাম। এর বেশি আমি কিছুই জানি না। যারা আমার বিরুদ্ধে অভিযোগ করছেন তারা মিথ্যা বলছেন।

এ বিষয়ে মেহেন্দিগঞ্জ থানার ওসি মো. আবিদুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, একাধিক ব্যবসায়ী ফোন করে বিষয়টি জানিয়েছেন। তাদের বলেছি লিখিত অভিযোগ দিতে। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাইফ আমীন/এমএমজেড/এমকেএইচ

আপনার মতামত লিখুন :