১১ বছর পর দেশে ফিরেও পার পেল না রতন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ০১:০৯ এএম, ০৮ জুলাই ২০১৯

নরসিংদীর মনোহরদীতে বিদেশে নেয়ার কথা বলে রতন মিয়া নামে এক আদম ব্যাপারীর বিরুদ্ধে ৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হলে, পরে টাকা ফিরিয়ে দেয়ার শর্তে তাকে ছেড়ে দেয়া হয়। রতন মিয়ার বাড়ি মনোহরদীর শুকুন্দি ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামে।

অভিযোগের প্রেক্ষিতে জানা গেছে, ২০০৯ সালে মনোহরদীর রসুলপুর গ্রামের শেখ মোমেন ওরফে বিকচাঁন মিয়াকে ওয়েল্ডার ভিসায় দুবাই নেয়ার কথা বলে ৮ লাখ টাকা নেয় আদম ব্যাপারী মো. রতন মিয়া। টাকা নেয়ার পর মোমেন মিয়াকে না নিয়ে নিজেই বিদেশে পাড়ি জমায়। দীর্ঘ ১১ বছর টাকার জন্য ঘুরতে থাকে মোমেন মিয়া।

গত ২০ জুন রতন মিয়া দেশে ফিরে আসে। খবর পেয়ে টাকার দাবিতে তার বাড়িতে যায় মোমেন। এ সময় তাকে গালাগালি করে টাকা না দিয়ে ফিরিয়ে দেয় রতন। এ ঘটনার পর মোমেন মনোহরদী থানায় অভিযোগ দাখিল করেন। অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদের জন্য রতনকে থানায় নিয়ে আসে পুলিশ। পরে স্থানীয় ইউপি সদস্যসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের হস্তক্ষেপে টাকা ফিরিয়ে দেয়ার আশ্বাস দিয়ে লিখিত চুক্তির ভিত্তিতে ছাড়া পায় রতন।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, অভিযোগের ভিত্তিতে রতন মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়। পরে স্থানীয়দের হস্তক্ষেপে টাকা ফিরিয়ে দেয়ার শর্তে এবং নগদ ৫০ হাজার টাকা ও বাকি টাকার চেক রেখে তাকে ছেড়ে দেয়া হয়।

সঞ্জিত সাহা/এমএসএইচ

আপনার মতামত লিখুন :