ছাগলের দাম তিন লাখ, ১ কেজি আপেল-মালটা খায়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি নবাবগঞ্জ (ঢাকা)
প্রকাশিত: ০৫:২০ পিএম, ০৭ আগস্ট ২০১৯

ছাগলটির গায়ের রঙ সোনালি। আছে সাদা সাদা ছোপ। ওজন ১২৮ কেজি। নাম তার ‘টাইগার’। ঢাকার দোহার উপজেলার সুতারপাড়া গ্রামের অলিউল্লাহ আগামীকাল বৃহস্পতিবার গাবতলীর পশুর হাটে টাইগারকে তুলবেন।

অলিউল্লাহ নিজের পালিত ছাগলটির দাম চাইছেন তিন লাখ টাকা। কয়েক বছর আগেও লাখ টাকার গরু কিনলে মানুষ দেখতে আসত। এখন একটি ছাগলের দাম গরুর দামের চেয়েও বেশি। তাই ছাগলটি দেখতে আসছে স্থানীয়রা।

tiger-(1).jpg

অলিউল্লাহর বাসায় গিয়ে দেখা যায়, বিশাল আকৃতির ছাগলটি দেখতে তার বাসায় ভিড় করছে উৎসুক মানুষ। ছাগলটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে। কৌতূহলের সৃষ্টি হয়েছে এলাকাবাসীর মনে।

ছাগলের মালিক অলিউল্লাহ বলেন, তিন বছর ধরে ছাগলটি লালন-পালন করছি। আকর্ষণীয় ছাগলটি দেখতে সোনালী রঙের। উচ্চতা প্রায় চার ফুটের ওপর। ওজন ১২৮ কেজি। অনেক শখ করে ছাগলটির নাম রেখেছি ‘টাইগার’।

tiger-(1).jpg

তিনি বলেন, গত বছর কোরবানির হাটে ছাগলটির দাম লাখ টাকার ওপরে ওঠে। কিন্তু আমি বিক্রি করিনি। ছাগলটি লালন-পালনে আমাকে প্রচুর খরচ করতে হয়েছে। প্রতিদিন আধা কেজি আপেল ও আধা কেজি মালটা ছাড়াও উন্নতমানের খাবার দিতে হয় টাইগারকে। তাই এবার ছাগলটির দাম তিন লাখ টাকা হাঁকাচ্ছি।

tiger-(1).jpg

অলিউল্লাহ আরও বলেন, হাটে ওঠানোর আগে টাইগারকে দেখতে বাসায় প্রতিদিন শত শত লোক ভিড় করছে। আগামীকাল বৃহস্পতিবার গাবতলীর হাটে বিক্রির উদ্দেশ্যে ছাগলটি নিয়ে যাব। এবার গাবতলী হাটের সেরা ছাগল হবে টাইগার। টাইগারকে সঠিক দামে বিক্রি করে বাড়ি ফিরতে চাই আমি।

ফারুক আহমেদ/এএম/এমএস