ভোলায় ২২ দিনে ৩০৫ ডেঙ্গু রোগী শনাক্ত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ভোলা
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ২২ আগস্ট ২০১৯

গত ১ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত মোট ২২ দিনে ভোলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ৩০৫ জন। বর্তমানে জেলার পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন ৫৫ জন। এর মধ্যে বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত ২০ জন ভর্তি হয়েছেন।

ভোলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি মাসের ২২ দিনে ৩০৫ জন রোগী ভর্তি হয়েছে। এদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়েছে। বর্তমানে জেলার পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে ৫৫ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২৪৩ জন।

Bhola-Dangu

ভোলার সিভিল সার্জন ডা. রথীন্দ্রনাথ মজুমদার জানান, বর্তমানে ভোলার ৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৫ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ভোলা সদর হাসপাতালে ৩০ জন, চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৭ জন, তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন এবং দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বোরাহনউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন করে ভর্তি রয়েছেন।

তিনি আরও জানান, জেলার সাতটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেই ডেঙ্গু পরীক্ষার পর্যাপ্ত ডিভাইস ও কিট রয়েছে। হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীদের যত্ন সহকারে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

জুয়েল সাহা বিকাশ/এমবিআর/পিআর