ইউএনওর নম্বর ক্লোন করে টাকা চাইলো প্রতারকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০২:৪০ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৯

বরিশালের আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিপুল চন্দ্র দাসের সরকারি মুঠোফোন নম্বর ক্লোন করা হয়েছে। প্রতারক চক্র তার নাম ভাঙিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের কাছে টাকা দাবি করেছে।

মঙ্গলবার নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তি পোস্ট করে এ তথ্য জানিয়েছেন ইউএনও বিপুল চন্দ্র দাস।

ওই সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেছেন, আগৈলঝাড়া উপজেলা নির্বাহী অফিসারের মুঠোফোন নম্বরটি ক্লোন করে বিভিন্ন স্থানে ফোন করে টাকা চাওয়া হচ্ছে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করা হলো। পাশাপাশি কেউ যাতে প্রতারক চক্রের খপ্পড়ে না পরেন সেই আহ্বান জানান তিনি।

Barisal-2

ইউএনও বিপুল চন্দ্র দাস জানান, মঙ্গলবার রাতে তার সরকারি মোবাইল ফোন নম্বর ক্লোন করে কল দিয়ে উপজেলার রত্নপুর মাধ্যমিক বিদ্যালয়, মোল্লাপাড়া উচ্চ বিদ্যালয়, রাজিহার মাধ্যমিক বিদ্যালয়, রামানন্দের আঁক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানসহ আরও অনেকের কাছে বিভিন্ন অজুহাত দেখিয়ে টাকা চাওয়া হয়।

তিনি আরও বলেন, রাতেই কয়েকজন শিক্ষক বিষয়টি তাকে জানালে মুঠোফোন নম্বরটি ক্লোন করা হয়েছে বুঝতে পারেন। এরপর বিষয়টি নিশ্চিত হয়ে সবাইকে সতর্ক থাকার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ‘সতর্কীকরণ’ পোস্ট দেন এবং থানায় সাধারণ ডায়রি (জিডি) করেন।

আগৈলঝাড়া থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (ওসি) মো. আফজাল হোসেন বলেন, ইউএনওর সরকারি মুঠোফোন নম্বর ক্লোনে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে। শনাক্তের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সাইফ আমীন/এমএমজেড/এমকেএইচ