শরীয়তপুরে ঘূর্ণিঝড়ে গাছ ভেঙে বৃদ্ধের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শরীয়তপুর
প্রকাশিত: ০৬:০৬ পিএম, ১০ নভেম্বর ২০১৯

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ভেঙে পড়া গাছচাপায় মো. আলীবক্স ছৈয়াল (৬৮) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। রোববার দুপুর আড়াইটার দিকে উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের দেওজুড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন খান।

মো. আলীবক্স ছৈয়াল উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের দেওজুড়ি গ্রামের মৃত জমিরুদ্দিন ছৈয়ালের ছেলে। তিনি ভ্যানচালক ছিলেন। তার চার ছেলে এক মেয়ে।

Shariotpur-1

স্থানীয় সূত্র জানায়, রোববার দুপুরে আলীবক্স ছৈয়াল তার চৌচালা টিনের ঘরে শুয়ে ছিলেন। হঠাৎ ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে পাশের একটি কড়াই গাছ তার ঘরের ওপর ভেঙে পড়লে তিনি চাপা পড়েন। এতে তার মৃত্যু হয়।

এদিকে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে সদর উপজেলার ডোমসার ইউনিয়নের কোয়ারপুর গ্রামে খালেক বেপারী, গোসাইরহাট উপজেলায় দিলিপ দাস, প্রাণ কৃষ্ণ ঘোষের ঘরসহ নড়িয়া, ডামুড্যা, জাজিরা ও ভেদরগঞ্জ উপজেলায় প্রায় ২০টি ঘর-বাড়ি বিধ্বস্ত হয়েছে। বাতাস আর টানা বর্ষণের কারণে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। বেশি ক্ষতির মুখে পড়েছেন কৃষকরা। গাছপালা ভেঙে বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন রয়েছে।

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের জানান, ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে যে পরিবারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

ছগির হোসেন/এমএএস/পিআর