বেশি দামে লবণ বিক্রি করায় আড়াই লাখ জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৫৬ পিএম, ২০ নভেম্বর ২০১৯

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বেশি দামে লবণ বিক্রির দায়ে পাঁচ দোকান সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে নয়টি দোকানকে দুই লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গুজব ছড়িয়ে লবণের দাম বাড়িয়ে দেয়ায় মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেল সাড়ে ৪টা থেকে রাত ১১টা পর্যন্ত উপজেলার বিভিন্ন দোকানে অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন বলেন, আমাদের কাছে খবর আসে গুজব ছড়িয়ে উপজেলার বিভিন্ন বাজারে অতিরিক্ত দামে লবণ বিক্রি করা হচ্ছে। এ খবরের ভিত্তিতে শুরু হয় অভিযান। অভিযানের সময় বেশি দামে লবণ বিক্রি করায় কালীবাড়ি বাজারের দোকানদার শহিদুল ইসলামকে ২০ হাজার, একই বাজারের ভাই ভাই স্টোরকে ১০ হাজার ও মায়ের দোয়া স্টোরকে ১০ হাজার, কামরানিরচর বাজারের জাকির স্টোরকে ৫০ হাজার, পাঁচরুখি বাজারের জামাল স্টোরকে ২০ হাজার, এনামুল স্টোরকে ২০ হাজার ও নাভিরা স্টোরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি কামরানিরচর বাজারের দুটি, পাঁচরুখি বাজারের দুটি ও আড়াইহাজার বাজারের একটি দোকান সিলগালা করে দেয়া হয়।

অপরদিকে, মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহাগ হোসেনের নেতৃত্বে বাজারে অভিযান চালানো হয়। এ সময় বেশি দামে লবণ বিক্রি করায় আড়াইহাজার পৌর বাজারের দোকানদার লিটনকে ৫০ হাজার ও কবিরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ইউএনও মো. সোহাগ হোসেন।

মো. শাহাদাত হোসেন/এএম/এমকেএইচ