আ.লীগের সম্মেলন ঘিরে সেজেছে যশোর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ২৬ নভেম্বর ২০১৯

যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে যশোর। উৎসবমুখর পরিবেশে বুধবার (২৭ নভেম্বর) ত্রিবার্ষিক এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনকে ঘিরে গোটা জেলায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন ও তোরণে শহরকে সাজিয়ে তুলেছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্মেলন সমাপ্ত করতে দুই সপ্তাহ ধরে জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ দিনরাত পরিশ্রম করে চলছেন।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি যশোর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলন থেকে শহিদুল ইসলাম মিলনকে সভাপতি ও শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়। চার বছর ৯ মাস পর আবার সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

Jashore-AL-counchil-pic-(1).jpg

যশোর শহর ঘুরে দেখা যায়, সম্মেলনকে সামনে রেখে শহরের বঙ্গবন্ধু ম্যুরাল, দড়াটানা, চৌরাস্তা, চারখাম্বা, মণিহার, আরএন রোড, মণিহার, জজ কোর্ট মোড়সহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের সাবেক নেতাদের নামে তোরণ তৈরি করা হয়েছে। ব্যনার-ফেস্টুন ও রঙিন আলোয় সাজিয়ে তোলা হয়েছে গোটা এলাকা। শহরে দেড় শতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু। শহরে বঙ্গবন্ধু, বঙ্গমাতা, শহীদ জাতীয় চার নেতাসহ অনেক প্রয়াত নেতার নামে তোরণ নির্মিত হয়েছে।

এদিকে, যশোর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ৪৫৫ জনকে কাউন্সিলর এবং ৪ হাজার ৫০০ জনকে ডেলিগেট করা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলন উদ্বোধন করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য। সম্মানিত অতিথি থাকবেন শেখ হেলাল উদ্দিন এমপি। বিশেষ অতিথি থাকবেন যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এমপি। প্রধান বক্তা থাকবেন আরেক যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান। বিশেষ বক্তা থাকবেন সাংগঠনিক সম্পাদক হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য এসএম কামাল হোসেন ও পারভীন জামাল কল্পনা।

Jashore-AL-counchil-pic-(1).jpg

কাউন্সিলর তালিকায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির ৭১ সদস্যের মধ্যে মৃত্যুজনিত কারণে এবং দেশে না থাকায় ৬৩ জনকে কাউন্সিলর করা হয়েছে। এর মধ্যে ঝিকরগাছা উপজেলায় ৫৫, কেশবপুরে ৩৪, সদর উপজেলায় ৭৪, মণিরামপুরে ৪৩, চৌগাছায় ৩৫, শার্শায় ৩৫, বাঘাপাড়ায় ২৭ অভয়নগরে ২৬ এবং যশোর শহর আওয়ামী লীগের ৬৬ জন কাউন্সিলর রয়েছেন।

যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার জানিয়েছেন, সম্মেলনকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বর্ধিত সভা ও কার্যনির্বাহী কমিটির সভার মাধ্যমে ৮টি উপ-কমিটি ও কাউন্সিলর, ডেলিগেটদের তালিকা করা হয়েছে। ইতোমধ্যে কাউন্সিলর ও ডেলিগেটদের কাছে কার্ড পৌঁছে দেয়া হয়েছে। আশা করছি শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে সম্মেলন শেষ হবে।

মিলন রহমান/এএম/এমএস