নেতার নাম ঘোষণার সময় শুরু হয় চেয়ার ছোড়াছুড়ি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৯
ছবি : আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সামনে চেয়ার ভাঙচুর

বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন বিশৃঙ্খলা ও চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার (০৭ ডিসেম্বর) বিকেলে কেন্দ্রীয় নেতাদের সামনেই এ ঘটনা ঘটে।

দলীয় নেতাকর্মীরা জানায়, শনিবার বেলা ১১টায় সম্মেলন শুরু হয়। বিকেলে জেলা কমিটির সভাপতি হিসেবে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু ও সহ-সভাপতি হিসেবে টি জামান নিকেতার নাম ঘোষণা করা হয়। এরপর সাধারণ সম্পাদক হিসেবে রাগেবুল আহসান রিপুর নাম ঘোষণা করা হয়।

সাধারণ সম্পাদকের নাম ঘোষণার সময় আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল আলম মোহনের সমর্থকরা কেন্দ্রীয় নেতাদের সামনে চেয়ার ভাঙচুর ও ছোড়াছুড়ি শুরু করেন। এ সময় মাইকে তাদের শান্ত থাকার আহ্বান জানান কেন্দ্রীয় নেতারা। কিন্তু তাদের কথা শোনেননি স্থানীয় নেতাকর্মীরা। শেষ পর্যন্ত সম্মেলন মঞ্চ ত্যাগ করে চলে যান মোহনের সমর্থকরা।

ওই সময় সম্মেলনের মঞ্চে ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপি।

collision

স্থানীয় সূত্র জানায়, সম্মেলনে ২০ হাজারের অধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। দ্বিতীয় অধিবেশনে বিকেলে জেলা কমিটির সভাপতি হিসেবে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহ-সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায় ও অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে প্রয়াত আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিনের ছেলে চেম্বার সভাপতি মাসুদুর রহমান মিলনের নাম ঘোষণা করেন মোহাম্মদ নাসিম এমপি।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনির সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন- ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মেরিনা জাহান কবিতা, বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমান ও ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন।

লিমন বাসার/এএম/জেআইএম