অসহায় শিশুদের পাশে দাঁড়ালেন সন্তানহারা ডা. ফারজানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৪ জানুয়ারি ২০২০

মায়ের মমতায় শতাধিক দরিদ্র শিশুর গায়ে জামা ও সোয়েটার জড়িয়ে দিলেন সন্তানহারা মা ডা. ফারজানা ইসলাম। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে ফরিদপুর শহরতলির ভাজনডাঙ্গার কালীবাড়ি মোড় এলাকার দুস্থ ও অসহায় শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন তিনি।

আইসিডিডিআর,বির ডেপুটি প্রজেক্ট কো-অর্ডিনেটর হিসেবে কর্মরত ডা. ফারজানা ইসলাম। তার গ্রামের বাড়ি ফরিদপুর শহরের ঝিলটুলী এলাকায়। বর্তমানে তিনি ঢাকার স্থায়ী বাসিন্দা।

Farjana

শীতবস্ত্র বিতরণকালে ডা. ফারজানা ইসলাম শিশুদের গায়ে পোশাক পরিয়ে দিয়ে শিশুদের কোলে তুলে নেন এবং পরম মাতৃস্নেহে তাদের আদর ভালোবাসা দেন।

জানা যায়, ডা. ফারজানা ইসলামের একমাত্র কন্যা সাফা আনতারা সেমন্তির মৃত্যুর পর তিনি দেশের বিভিন্ন স্থানে গিয়ে দরিদ্র শিশুদের পাশে দাঁড়ান। তাদের কখনও শীতবস্ত্র, কখনও পড়ালেখার খরচ দিয়ে সহযোগিতা করেন। নিজের মেয়েকে হারিয়ে দরিদ্র শিশুদের আপন করে নিয়েছেন তিনি।

Farjana

ডা. ফারজানা ইসলাম বলেন, নিজের একমাত্র মেয়ের মৃত্যুর পর ওরাই আমার সব। ওই অসহায় শিশুদের সঙ্গে সময় কাটাতে আমি মাঝে মধ্যেই চলে আসি। ওদের সঙ্গে থাকতে ভালো লাগে। ওদের সুখে দুঃখে পাশে থাকতে চাই।

এ সময় উপস্থিত ছিলেন আইসিডিডিআর,বির প্রজেক্ট রিসার্চ ফিজিসিয়ান ডা. নিলয় শুভ, কবি ও লেখক আলিম আল রাজি আজাদ, ফরিদপুর প্রেস ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাহবুব হোসেন পিয়ালসহ গণ্যমান্য ব্যক্তিরা।

বি কে সিকদার সজল/এমএএস/পিআর