নারায়ণগঞ্জ পাসপোর্ট অফিস থেকে ৫ দালাল আটক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৫:৪১ পিএম, ১৯ জানুয়ারি ২০২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে তিন সাংবাদিকসহ পাঁচ দালালকে আটক করেছে সিআইডি। তাদের কাছ থেকে ৮৮টি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। রোববার দুপুরে সিআইডি নারায়ণগঞ্জ জেলার সহকারী পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

আটক তিন সাংবাদিক হলেন- বাংলাদেশ সংবাদ ডটনেটের জেলা প্রতিনিধি রিফাত (২০), প্রেস নিউজ ২৪ ডটকমের জুনায়েদ আহমেদ জনি (২৮), প্রভাতী নিউজের আল আমিন (২৩)। তাদের কাছ থেকে ওই তিনটি পত্রিকার পরিচয়পত্রও উদ্ধার করা হয়েছে। আটক অন্য দুই ব্যক্তি হলেন- মনির হোসেন (৩৫) ও রাশেদ (৩২)।

তাদের কাছ থেকে ৮৮টি পাসপোর্ট, ৬০৫টি পাসপোর্ট ডেলিভারির মূল রশিদ, বেশ কয়েকটি জাতীয় পরিচয়পত্র, সত্যায়িত করার জন্য সরকারি বিভিন্ন দফতরের প্রথম শ্রেণির কর্মকর্তাদের ১০টি ভুয়া সিল উদ্ধার করেছে পুলিশ।

সিআইডির সহকারী পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদ জানান, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে কয়েকটি দালালচক্র রয়েছে। তারা সাধারণ মানুষের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে পাসপোর্ট করে দিত। এমন অভিযোগর ভিত্তিতে আমরা অভিযান চালিয়ে পাঁচ দালালকে আটক করেছি। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

হোসেন চিশতী সিপলু/বিএ/এমকেএইচ