সিসি টিভির সুফল পেতে শুরু করেছে রাজবাড়ীর মানুষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০১:২৬ পিএম, ২১ জানুয়ারি ২০২০

সম্প্রতি রাজবাড়ীতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও পরিস্থিতি মনিটরিং করতে জেলার বিভিন্ন স্থানে সিসি টিভি ক্যামেরা স্থাপন করেছে পুলিশ। যার সুফল পেতে শুরু করেছে সাধারণ মানুষ।

গতকাল সোমবার (২০ জানুয়ারি) দুপুরে জেলা শহরের শিল্পকলা একাডেমি এলাকায় সিসি টিভিতে দেখে জেলা ডিবি পুলিশ হারিয়ে যাওয়া মানিব্যাগ উদ্ধার করে ফিরিয়ে দিয়েছে। প্রকৃত মালিকের কাছে। মানিব্যাগটি রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার কেউটিল গ্রামের বিমল চন্দ্র মন্ডলের ছেলে ঢাকাস্থ কর কমিশনারের কার্যালয়ের অফিস সহকারী কাম মুদ্রাক্ষরিক বিদ্যুৎ চন্দ্র মন্ডলের। তিনি নিজের বিয়ে উপলক্ষে বাড়িতে এসেছেন।

জানা গেছে, সোমবার (২০ জানুয়ারি) দুপুরে বিদ্যুৎ চন্দ্র মন্ডল মোটরসাইকেলে চড়ে কেনাকাটা করতে রাজবাড়ী শহরে আসার সময় অসাবধানতাবশত জেলা জজের ডাক বাংলো ও শিল্পকলা একাডেমি এলাকায় তার পকেট থেকে মানিব্যাগ পড়ে যায়। মানিব্যাগে টাকাসহ মূল্যবান কাগজপত্র ছিল। এ সময় রাজবাড়ী ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওমর শরীফ ও ইন্সপেক্টর মো. জিয়ারুল ইসলামসহ ডিবির টিম জেলা শহরের সিসি টিভি ক্যামেরা মনিটরিং করছিলেন। তখন ব্যাগটি রাস্তায় পড়ে যাওয়ার দৃশ্যটি তাদের নজরে আসে। সঙ্গে সঙ্গে তারা ঘটনাস্থলে পৌঁছে মানিব্যাগটি উদ্ধার করেন। পড়ে মানিব্যাগের মালিকের সন্ধান করে পুলিশ সুপার সুপার মো. মিজানুর রহমানের মাধ্যমে ডিবি পুলিশ মানিব্যাগটি বুঝিয়ে দেন।

বিদ্যুৎ চন্দ্র মন্ডল জানান, তিনি কিছু কেনাকাটা করতে বাজারে যাচ্ছিছিলেন। কিন্তু কখন তার মানিব্যাগ রাস্তায় পড়ে গেছে টের পাননি। হঠ্যাৎ ডিবির ওসি ফোন করে বলেন একটি মানিব্যাগ পেয়েছেন। তখন পকেটে হাত দিয়ে দেখেন তার মানিব্যাগ নেই। সেই মুহূর্তে দ্রুত জেলা ডিবি কার্যালয়ে যান এবং মানিব্যাগ বুঝে নেন। মানিব্যাগে নগদ ১০ হাজারের মত টাকা, ড্রাইভিং লাইসেন্স, কার্ডসহ মূল্যবান কাগজপত্র ছিল।

তিনি জানান, মানিব্যাগ হারানোর অল্প সময়ের মধ্যে তার মানিব্যাগ ফিরে পেলেন। আসলে পুলিশ এখনও জনগণের সেবক। পুলিশকে ধন্যবাদ।

রাজবাড়ী ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর শরীফ জানান, একটি মোটরসাইকেল থেকে রাস্তায় মানিব্যাগ পড়ে যায়। মানিব্যাগটি পেয়ে কয়েকজন রিশাসাচালক টাকা ভাগ-বাটোয়ারা করতে থাকেন। এ সময় সিসি টিভির ফুটেজ দেখে ডিবি পুলিশ ঘটনাস্থলে গিয়ে মানিব্যাগটি উদ্ধার করে। পরে প্রকৃত মালিক খুঁজে বের করে মানিব্যাগটি বুঝিয়ে দেয় হয়।

তিনি বলেন, ইতোমধ্যেই সিসি টিভির সুফল পেতে শুরু করেছে রাজবাড়ীবাসী। হারিয়ে যাওয়া টাকা ও মানিব্যাগ ৫ মিনিটেই মালিকের হাতে তুলে দিতে পেরেছি।

রুবেলুর রহমান/আরএআর/জেআইএম