কোটি টাকার সড়ক ধসে পড়ায় আটকে গেল বিল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৩ মে ২০২০

পুনঃসংস্কারের শর্তে আটকে গেল বছর না যেতেই ধসে যাওয়া কোটি টাকা ব্যয়ে নির্মিত ১ কিলোমিটার সড়কের বিল। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গৌরাঙ্গী একাশী মাজার হয়ে সাদত চেয়ারম্যানের বাড়ি যাওয়ার ওই সড়কটি ব্রিজ থেকে বিচ্ছিন্ন হওয়াসহ বিভিন্ন স্থানে সৃষ্টি হয়েছে ধসের। এলাকাবাসীর আবেদনে পুনঃসংস্কার না হওয়া পর্যন্ত বিল ছাড় না করার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে আইআরআইডিপি প্রকল্পের আওতায় উপজেলার গৌরাঙ্গী একাশী মাজার হয়ে সাদত চেয়ারম্যানের বাড়ি যাওয়ার ১ কিলোমিটার সড়ক পাকা করণের জন্য ৯৪ লাখ ৯৪ হাজার ৪৫৫ টাকা বরাদ্দ হয়। সড়কটি নির্মাণে কাজ করে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স শোভা এন্টারপ্রাইজ এবং বাস্তবায়ন করে লৌহজং এন্টারপ্রাইজ।

এলাকাবাসীর অভিযোগ, নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করার ফলে সামান্য একটু বৃষ্টিতেই সড়কের বিভিন্ন অংশ ধসে যাওয়াসহ একটি ব্রিজ থেকেও বিচ্ছিন্ন হয়ে গেছে সড়কটি। এর ফলে ঝুঁকি নিয়ে মানুষ চলাফেরা করলেও যান চলাচল বন্ধ হয়ে গেছে। এ কারণে সড়কটি পুনঃসংস্কার চেয়ে ইউএনও বরাবর আবেদন করে এলাকাবাসী।

ঘাটাইল উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ওই গ্রামের বাসিন্দা কাজী আরজু বলেন, সড়কটি ধসে যাওয়ার খবর পেয়ে পরিদর্শন করেছি। এছাড়াও এলাকাবাসীর পক্ষ থেকে সড়কটি পুনঃসংস্কারের আবেদন করা হয়েছে।

rod

ঘাটাইল উপজেলার উপ-সহকারী প্রকৌশলী আশরাফ হোসেন বলেন, সড়কটি পুনঃসংস্কারের ব্যবস্থা নেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, লিখিত অভিযোগের সত্যতা পেয়েছি। এ ব্যাপারে জেলা প্রশাসককে অবহিত করা হলে তিনি সড়কটি পুনঃসংস্কার না হওয়া পর্যন্ত বিল ছাড় না করার নির্দেশ দিয়েছেন।

এ প্রসঙ্গে টাঙ্গাইল এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ গোলাম আজম বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে এ ধরনের সমস্যা হলে অবশ্যয় উপ-সহকারী প্রকৌশলীর সঙ্গে কথা বলে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন তিনি।

আরিফ উর রহমান টগর/এফএ/জেআইএম