২৫ মণ আম নিয়ে চাঁপাইনবাবগঞ্জ ছাড়ল ম্যাংগো স্পেশাল ট্রেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ০৫ জুন ২০২০

চাঁপাইনবাবগঞ্জ থেকে এক হাজার কেজি (২৫ মণ) আম নিয়ে ছেড়ে গেল প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ম্যাংগো স্পেশাল ট্রেন। শুক্রবার (৫জুন) বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে ঢাকার উদ্দ্যেশে ছেড়ে যায় ট্রেনটি।

আনুষ্ঠানিকভাবে ট্রেনে আম উঠিয়ে উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ এবং সংরক্ষিত মহিলা এমপি ফেরদৌসি ইসলাম জেসি।

Chapainawabganj

চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনমাস্টার মনিরুজ্জামান জানান, প্রায় হাজার কেজি আম নিয়ে প্রথম দিন ম্যাংগো স্পেশাল ট্রেনটি ঢাকার উদ্দ্যেশে ছেড়ে গেল। সপ্তাহের সাতদিনই চাঁপাইনবাবগঞ্জ থেকে বিকেল ৪টায় ছেড়ে যাবে এবং এখান থেকে এক কেজি আমের ভাড়া লাগবে এক টাকা ৩১ পয়সা। রেলওয়ের নিয়ম অনুযায়ী, ট্রেন ছাড়ার আগে যে কেউ তাদের মালামাল বুকিং দিতে পারবেন।

Chapainawabganj-2

ট্রেনটিতে মোট ছয়টি ওয়াগন থাকবে। প্রতিটি ওয়াগনে ৪৫ হাজার কেজি আম নেয়া যাবে। চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে এসে ট্রেনটি আমনূরা বাইপাস, কাঁকনহাট, রাজশাহী, সরদহ, আড়ানি ও আব্দুলপুর বাইপাস স্টেশনে থামবে। এসব স্থানে আমসহ পার্সেল পণ্য ট্রেনে তোলা হবে।

Chapainawabganj-2

টাঙ্গাইল, মির্জাপুর, কালিয়াকৈর, জয়দেবপুর, টঙ্গী, বিমানবন্দর, ক্যান্টনমেন্ট, তেজগাঁও ও কমলাপুর স্টেশনে ট্রেনটি থামবে। এই স্থানগুলোতে পণ্যগুলো খালাস করা হবে।

বনলতা ট্রেন চালুর সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জের আম ঢাকা নিয়ে যাবার জন্য ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন।

মোহাঃ আব্দুল্লাহ/এমএএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]