কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১১ আগস্ট ২০২০

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সুরিচালা এলাকার ইনক্রেডিবল ফ্যাশনস লিমিটেড কারখানার খাবার খেয়ে প্রায় অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। তাদেরকে উপজেলার তানহা হেলথ কেয়ার হাসপাতাল ও স্থানীয় বিভিন্ন হাসপাতাল এবং ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

কারখানার শ্রমিক বিউটি আক্তার জানান, ইনক্রেডিবল ফ্যাশনস লিমিটেড কারখানার সুইং সেকশনের শ্রমিকদের সোমবার (১০ আগস্ট) রাতে ডিউটি করার সময় রাতের নাস্তা হিসেবে ডিম, কলা ও কেক দেয়া হয়। ওই খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরকে উপজেলার তানহা হেলথ কেয়ার হাসপাতালে ও স্থানীয় বিভিন্ন হাসপাতাল এবং ক্লিনিকে ভর্তি করা হয়।

তানহা হেলথ কেয়ার হাসপাতালের চিকিৎসক ডা. শাকিল আহমেদ জানান, খাদ্যে বিষক্রিয়াজনিত সমস্যার কারণে তারা অসুস্থ হয়েছেন। তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে।

গাজীপুর-১ শিল্প পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম রেজা বলেন, ওই কারখানার শ্রমিকরা রাতের খাবার খেয়ে অসুস্থ হয়েছেন বলে শুনেছি। শ্রমিকরা যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারেন সে জন্য কারখানার সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আমিনুল ইসলাম/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]