শত পুলিশের সামনে প্রশংসায় ভাসলেন গৃহবধূ লাইজু বেগম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

ছিনতাইকারীকে গ্রেফতারে সহায়তা করায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে লাইজু বেগম (৪২) নামে এক গৃহবধূকে পুরস্কৃত করা হয়েছে। রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর বরিশাল ব্রজমোহন কলেজে (বিএম কলেজ) অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

লাইজু বেগম বরিশালের বাবুগঞ্জ উপজেলার উত্তর বাহেরচর গ্রামের আমির হোসেনের স্ত্রী।

পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান, লাইজু বেগম গত ২৩ আগস্ট ভোরে লঞ্চে করে ঢাকা থেকে বরিশালে আসেন। লঞ্চঘাট থেকে নেমে রহমতপুর মেয়ের বাড়িতে যাওয়ার জন্য ব্যাটারিচালিত রিকশায় ওঠেন। পথিমধ্যে রিকশাচালক কাশিপুর মহামায়ার পোলের পশ্চিমে লাদেন সড়কে হঠাৎ রিকশা থাময়। এরপর তার গলা টিপে ধরে হত্যার হুমকি দেন এবং লাইজু বেগমের সঙ্গে থাকা মালামাল ছিনিয়ে নেন।

লাইজু বেগম চিৎকার দেয়ার চেষ্টা করলে তাকে ধাক্কা দিয়ে ময়লা আবর্জনার ড্রেনে ফেলে রিকশা চালক পালিয়ে যান। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে অন্য একটি রিকশায় তুলে দেন। মেয়ের বাড়িতে গিয়ে লাইজু বেগম বিষয়টি জানান।

jagonews24

এরপর দুপুরে লাইজু বেগম তার মেয়েকে নিয়ে রিকশা চালককে খুঁজতে থাকেন। অনেক খোঁজাখুঁজির পর রিকশাচালককে নগরীর বিবির পুকুরের পাড় এলাকায় দেখতে পেয়ে কোতয়ালী থানা পুলিশকে অবহিত করেন। তাৎক্ষণিক পুলিশ গিয়ে ওই রিকশাচালককে আটক করেন। পরে রিকশাচালক ছালাম হাওলাদারের স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ি থেকে লাইজু বেগমের ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করা হয়।

পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেন, রোববার (২৭ সেপ্টেম্বর) দুপুরে নগরীর বরিশাল ব্রজমোহন কলেজে (বিএম কলেজ) অডিটোরিয়ামে অনুষ্ঠিত মেট্রোপলিটন পুলিশের মাসিক কল্যাণ সভায় লাইজু বেগমকে আমন্ত্রণ জানানো হয়। ওই অনুষ্ঠানে লাইজু বেগমকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

সাইফ আমীন/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]