জমি ফিরে পেতে দ্বারে দ্বারে ঘুরছেন প্রতিবন্ধী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০

নাটোরে নিজের জমি ফিরে পেতে এখন মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন নুর মোহাম্মদ নামে এক প্রতিবন্ধী। বড় ভাইয়ের জামাই তার সব জমি লিখে নিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে নাটোর ইউনাইটেড প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে নুর মোহাম্মদের পরিবার এ অভিযোগ করে।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, নাটোর সদর উপজেলার আগদীঘা স্কুলপাড়া গ্রামের বাসিন্দা প্রতিবন্ধী নুর মোহাম্মদ পৈতৃক সূত্রে মোট আট বিঘা ১৭ শতাংশ জমির মালিক হন। নুর মোহাম্মদ নিজে প্রতিবন্ধী অন্যদিকে তার স্ত্রীও সহজ সরল-নিরক্ষর হওয়ায় তাদের সব জমি তার বড় ভাইয়ের জামাই নাটোর পুলিশ লাইন্সে কর্মরত মাসুদ দেখভাল করতেন।

জামাই মাসুদ নানা উছিলায় নুর মোহাম্মদকে রেজিস্ট্রি অফিসে নিয়ে গিয়ে পর্যায়ক্রমে সব সম্পত্তি নিজের ও স্বজনদের নামে লিখে নেন। এই অবস্থায় জমির মালিকানা ফেরত চাইলে মাসুদ নানা ধরনের হুমকি-ধামকি দিচ্ছেন বলে জানান ভুক্তভোগীরা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে প্রতিবন্ধী নুর মোহাম্মদ, তার স্ত্রী ফরিদা বেগম, তার পালিত পুত্র হাফিজুল ইসলাম, গ্রাম্য প্রধান আসগর আলী উপস্থিত ছিলেন।

রেজাউল করিম রেজা/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]