কৃষক হত্যার বিচার দাবিতে কৃষক-কৃষাণীরা মাঠে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২০

কৃষক এনামুল শেখ হত্যার প্রতিবাদে ও খুনিদের বিচার দাবিতে এনামুলের গ্রামের কৃষক-কৃষাণীরা আন্দোলনে নেমেছেন। তারা মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) পাবনার সাঁথিয়া উপজেলার আমোষ গ্রামে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

মঙ্গলবার দুুপরে সাঁথিয়া উপজেলার আমোষ গ্রামে মানববন্ধন চলাকালে বক্তব্য দেন নিহতের ছেলে হুমায়ূন কবির, মেয়ে বিথি খাতুন, নিহতের চাচা সহ গ্রামের অন্যান্য কৃষক-কৃষাণী।

এ সময় তারা অভিযোগ করেন, হত্যকাণ্ডের পর মামলা হওয়ার পরও পুলিশ আসামিদের ধরছে না। কেউ কেউ মামলা তুলে নিয়ে মিমাংসা করার জন্যও চাপ দিচ্ছে। তারা অবিলম্বে কৃষক এনামুল শেখ হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবি করেন। মানববন্ধনে গ্রামের কৃষক-কৃষাণী এবং নিহতের স্বজনরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছর কুরবানীর ঈদের দিন জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পাবনার সাঁথিয়া উপজেলার আমোষ গ্রামে প্রতিপক্ষের আঘাতে গুরুতর আহত হন কৃষক এনামুল শেখ।

তিনি রাজশাহী মেডিকলে কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ আগস্ট মারা যান। এ ঘটনায় পাবনা সাথিয়া থানায় নিহত এনামুল শেখের ছোট ভাই কামরুল শেখ বাদী হয়ে নাইম শেখকে প্রধান করে ৪০ জনের নামে একটি মামলা দায়ের করেন। পুলিশ কোনো আসামি গ্রেফতার করতে পারেনি।

এ ব্যাপারে সাঁথিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে জানান, এনামুল শেখ হত্যা মামলার আসামিদের গ্রেফতার পুলিশের চেষ্টার ত্রুটি নেই। আসামিরা আত্মগোপনে চলে যাওয়ায় তাদের গ্রেফতার করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, মামলাটি এরই মধ্যে সিআইডিতে স্থানান্তরিত হয়েছে এবং সেক্ষেত্রেও সাঁথিয়া থানা পুলিশ সহযোগিতাই করেছে। তিনি জানান, এখন মামলাটির দায়িত্ব সিআইডির উপর ন্যস্ত রয়েছে।

এমএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]