ভিজিডির চাল আত্মসাতের অভিযোগে চেয়ারম্যান কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৪ নভেম্বর ২০২০

 

সচ্ছল ব্যক্তির নাম-পরিচয় ব্যবহার করে ভিজিডির চাল উত্তোলন ও আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর দায়ের করা মামলায় কুষ্টিয়ার দৌলতপুরের রিফাইতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালত দৌলতপুরের বিচারক মো. এনামুল হক জামিন শুনানি শেষে এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, রিফাইতপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের আব্দুস সামাদের স্ত্রী রুবিনা খাতুনের নাম ব্যবহার করে ভিজিডির চাল উত্তোলন করে আসছিলেন ওই ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু। বিষয়টি জানাজানি হলে আর্থিকভাবে সচ্ছল পরিবারটি সমালোচনার মুখে পড়ে। পরে ভুক্তভোগী রুবিনা খাতুনের ভাই রিফাইাতপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মো. মুন্না বাদী হয়ে কুষ্টিয়ার আদালতে মামলা করেন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মনোয়ার হোসেন মুকুল জানান, অভিযুক্ত চেয়ারম্যান দীর্ঘদিন ধরে আমার মক্কেলের নামে সরকারের ভিজিডি কর্মসূচির চাল আত্মসাৎ করে আসছিলেন। ভুক্তভোগী পারিবারিকভাবে সচ্ছল হওয়ায় ভিজিডি কর্মসূচির তালিকায় তার নামা থাকায় তিনি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হন। এ ঘটনায় মামলা হলে মঙ্গলবার আসামি আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করেন। বিজ্ঞ আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে অভিযুক্ত চেয়ারম্যানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আল-মামুন সাগর/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]