চা-নাস্তা দিতে গেলে ধর্ষণের চেষ্টা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ৩০ নভেম্বর ২০২০
প্রতীকী ছবি

গাজীপুর মহানগরীর কোনাবাড়িতে এক নারী পোশাক শ্রমিককে ধর্ষণচেষ্টার অভিযোগে মাসুম বিল্লাহ (৩৮) নামের কারখানার এক উৎপাদন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৯ নভেম্বর) রাতে ওই নারী শ্রমিক বাদী হয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কোনাবাড়ি থানায় মামলা করেন। পরে রাতেই পুলিশ ওই উৎপাদন কর্মকর্তাকে গ্রেফতার করে।

গ্রেফতার মাসুম বিল্লাহ গাজীপুর মহানগরীর কোনাবাড়ি আমবাগ পিএন কম্পোজিট লিমিটেড কারখানার উৎপাদন কর্মকর্তা হিসেবে কর্মরত। তিনি পটুয়াখালীর বাউফল থানার ধানদি গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে। আমবাগ এলাকার আলমগীর ড্রাইভারের বাড়িতে বাসা ভাড়া থেকে ওই কারখানায় চাকরি করেন।

থানায় দায়ের করা এজাহার সূত্রে জানা গেছে, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে একই কারখানায় পঞ্চম তলায় সুইং অপারেটর হিসেবে যোগদান করেন ওই নারী শ্রমিক। চাকরিতে যোগদানের পর থেকে ওই কর্মকর্তা বিভিন্নভাবে তাকে উত্ত্যক্ত করতেন ও কুপ্রস্তাব দিতে থাকেন। চলতি মাসের ১ তারিখ রাত সাড়ে ৮টায় অফিস ছুটির পর কৌশলে ওই নারীকে অনুসরণ করে তার বাড়িতে যান ওই কর্মকর্তা।

তাকে চা-নাস্তা দিতে গেলে জোর করে ধর্ষণের চেষ্টা চালান মাসুম বিল্লাহ। পরে ওই নারী আত্মরক্ষার্থে তাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে কক্ষ থেকে বের হয়ে যান। ধর্ষণচেষ্টায় ব্যর্থ হয়ে ওই কর্মকর্তা তাৎক্ষণিক বাসা থেকে বের হয়ে যান। পরদিন কারখানা কর্তৃপক্ষের কাছে মৌখিক বিচার দিলে কারখানা কর্তৃপক্ষ বিচার করবে বলে আশ্বাস দেয়। কিন্তু কর্তৃপক্ষ ওই কর্মকর্তাকে কিছু না বলে টালবাহানা শুরু করে। পরে ওই নারী পোশাকশ্রমিক রোববার কোনাবাড়ি থানায় এসে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেন।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কোনাবাড়ি থানার উপপরিদর্শক (এসআই) কানিছ ফাতেমা জানান, গ্রেফতারের পর আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

আমিনুল ইসলাম/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]