গাজীপুরে বিট কয়েন লেনদেনের অপরাধে যুবক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৩ জানুয়ারি ২০২১

 

অনলাইনে নিষিদ্ধ বিট কয়েন কেনা-বেচা এবং বিদেশে অর্থ পাচারের অপরাধে গাজীপুর থেকে এক যু্ককে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার (১৩ জানুয়ারি) কালিয়াকৈর উপজেলার সফিপুর আন্দারমানিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রায়হান হোসেন (২৯) আন্দারমনিক পূর্বপাড়া এলাকার আতর আলীর ছেলে। র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর গাজী আশিকুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রায়হান দীর্ঘদিন ধরে অনলাইনে ভার্চুয়াল মুদ্রা বিট কয়েন লেনদেন করে আসছিল। বুধবার র‌্যাব-১ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সফিপুর দক্ষিণপাড়াস্থ আতর আলীর বাসার নিচ তলা থেকে রায়হানকে গ্রেফতার করে। রায়হান বিট কয়েন কেনা-বেচাসহ মানি লন্ডারিং, ক্রেডিট কার্ড হ্যাকিংয়ের মাস্টারমাইন্ড।

Gazipur-pic-(1).jpg

র‌্যাব জানায়, রায়হানের কাছ থেকে ১৯টি ভুয়া জাতীয় পরিচয়পত্র, ২২টি সিমকার্ড, নগদ ২৫ ডলার, এক হাজার ২৭৫ টাকা, একটি কম্পিউটার, ৩টি মোবাইল ফোন, একটি অডি গাড়ি ক্রয়-বিক্রয়ের সনদপত্র, ৩টি ভুয়া চালান বই, একটি ট্রেড লাইসেন্স, টিন নম্বর ও বিভিন্ন ব্যাংকের ৪টি চেক বই উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের কাছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে রায়হান জানান, ২০০৬ সালে কম্পিউটারের উপর প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি। এরপর ২০১১ সাল থেকে ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ডিজাইনের করে আসছিলেন। ২০২০ সালের জুন থেকে সাইদ (২২) নামের এক পাকিস্তানি নাগরিকের সহায়তায় বিট কয়েনের মাধ্যমে প্রতারণা করে আসছেন। প্রতারণার মাধ্যমে এ পর্যন্ত ৩৫ হাজার ডলার হাতিয়ে নিয়েছেন বলে জানান তিনি।

প্রতারণার টাকা দিয়ে ৬ মাস আগে ১ কোটি ৭ লাখ টাকা দিয়ে একটি গাড়িও কিনেছেন বলে র‌্যাবের কাছে স্বীকার করেছেন তিনি।

আমিনুল ইসলাম/ইএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]