খালেদা জিয়া গৃহবন্দি নন বরং কারাগারেই আছেন : ফখরুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৮:০১ পিএম, ১৪ জানুয়ারি ২০২১

বেগম খালেদা জিয়া গৃহবন্দি নন বরং তিনি কারাগারেই আছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য নয় বছর আন্দোলন করেছেন। এখন তিনি গৃহবন্দি নয় বরং কারাগারেই আছেন। তার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার প্রয়োজন। কিন্তু তাকে অনুমতি দেয়া হচ্ছে না। 

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকেলে দিনাজপুর শহরের রামনগর মোড়ে পৌর নির্বাচনে ধানের শীষের প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে যেভাবে নির্বাচন হচ্ছে, তাতে ভোটারদের মতামত প্রতিফলিত হচ্ছে না। গণতন্ত্র নেই, কথা বলার অধিকারও নেই। আপনারা বলবেন তাহলে আমরা নির্বাচনে কেন অংশ নিচ্ছ? আমি বলব, এটা আমাদের আন্দোলনেরই অংশ। আমরা দেশে গণতন্ত্র চাই, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে চাই।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, ১৬ জানুয়ারির ভোটে গণনা শেষ না হওয়া পর্যন্ত আপনারা কেন্দ্র ছাড়বেন না। আওয়ামী লীগের ভোট লুটপাট ঠেকাতে হবে। মানুষকে ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে।

পরে মির্জা ফখরুল শহরের ফুলবাড়ী বাসস্ট্যান্ড, দিনাজপুর রেলওয়ে স্টেশন চত্বরে নির্বাচনী পথসভায় অংশ নেন। এসময় তিনি ধানের শীষের প্রার্থীদের ভোট দেয়ার আহ্বান জানান।

পথসভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন, দিনাজপুর পৌরসভার মেয়র প্রার্থী সৈয়দ জাহাঙ্গীর আলম, জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক মোফাজ্জল হোসেন দুলাল, খালেকুজ্জামান বাবু, হাসানুজ্জামান উজ্জ্বল, আখতারুজ্জামান জুয়েল প্রমুখ।

এমদাদুল হক মিলন/এএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]