অবশেষে কম্বল পেল চাঁদপুরের ২০০ বেদে পরিবার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ১০:৩৩ পিএম, ১৬ জানুয়ারি ২০২১

জাগো নিউজে ‘বেদে পল্লীতে একটি কম্বলের জন্য হাহাকার’ শিরোনামে প্রতিবেদন প্রকাশের পর কম্বল পেয়েছে চাঁদপুরের ২০০ বেদে পরিবার। প্রকাশিত প্রতিবেদনটি জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসের নজরে আসলে শনিবার (১৬ জানুয়ারি) জেলা প্রশাসনের উদ্যোগে বেদে পরিবারের সদস্যদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

এদিন বিকেল ৫টায় নিজ হাতে প্রেসক্লাব ভবনের পিছনের মাঠে অসহায় শীতার্ত বেদে পরিবারের সদস্যদের মাঝে এসব কম্বল বিতরণ করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস।

কম্বল বিতরণ শেষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে আজকে আমরা বেদে পল্লীতে শীতবস্ত্র নিয়ে এসেছি। আমরা চাই চাঁদপুরের সবাই যাতে ভালো থাকে। যাতে করে বেদে পল্লীসহ জেলার কোনো মানুষই যেন শীতে কষ্ট না পান। পুরো জেলায় সরকারি এই শীতবস্ত্র অসহায় ও দুস্থ মানুষের মাঝে বিতরণ অব্যাহত থাকবে।’

এর আগে বেলা ১১টায় জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বেদে পল্লীতে বেদে পরিবারগুলোকে আলাদাভাবে কার্ড প্রদান করেন। এবং বিকেলে সেই কার্ড অনুযায়ী সবাইকে একটি করে কম্বল প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ জামান বলেন, ‘শুক্রবার (১৫ জানুয়ারি) জাগো নিউজে এই বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয় এবং প্রতিবেদনটি জেলা প্রশাসকের নজরে পড়ে। জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক আজ সকালে আমি এবং জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিমের সদস্যদের নিয়ে ঘরে ঘরে গিয়ে ১৯৩টি পরিবার কম্বল পায়নি বলে চিহ্নিত করেছি। পরে বিকেল ৫টায় জেলা প্রশাসক নিজে উপস্থিত থেকে কম্বল বিতরণ করেন।’

এদিকে কম্বল বিতরণের কথা জানতে পেরে অসহায় জেলে পল্লীতে সারাদিন ছিল খুশির আমেজ। সবাই অপেক্ষায় কখন কম্বলটি হাতে পাবেন। এসময় অসহায় এই মানুষগুলো জাগো নিউজের প্রতিনিধির প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কম্বল বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বণিক, সদর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা শাহনাজ, সহকারি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানিক, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান মাহমুদ ডালিম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসাইন।

কম্বল বিতরণে সহযোগিতা করেন জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক টিমের দলনেতা ওমর ফারুক, স্বেচ্ছাসেবক দলের সমন্বয়কারী এইচ এম জাকির, এমএ কুদ্দুস রোকন, সেলিম রেজা, মোহাম্মদ ইকবাল হোসেন, শাহরিয়া পলাশ, ওয়াসিম ও মাইনুল হোসেন, সোলার ইউসুফ হৃদয়, আল আমিন, জেছমিন প্রমুখ।

এই বেদে পল্লীতে ২৭০টি বেদে পরিবার রয়েছে। এর আগে কিছু পরিবার কম্বল হাতে পাওয়ায় শনিবার বিকেলে বাকি পরিবারগুলোর মাঝে এসব কম্বল বিতরণ করা হয়।

নজরুল ইসলাম আতিক/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]