হাজীগঞ্জে আগুনে ২ কোটি টাকার মালামাল পুড়ে ছাই

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৬:২৩ পিএম, ১৭ জানুয়ারি ২০২১

চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে অগ্নিকাণ্ডে গোডাউনসহ দুটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে। রোববার (১৭ জানুয়ারি) ভোরে পূর্ব বাজারস্থ একটি কাঠের ভবনে এ দুর্ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে বলে ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে। আগুনে তিনতলা বিশিষ্ট কাঠের একটি ভবনে কাটগোলা অ্যান্ড ফার্নিচার ও ফারিহা ফার্নিচারে শোরুম ও গোডাউন পুড়ে ছাই হয়ে যায়।

কাঠগোলা অ্যান্ড ফার্নিচারের স্বত্বাধিকারী আলহাজ্ব আব্দুল মান্নান জানান, এদিন ভোররাতে ফারিহা ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। দোকানগুলোতে কাঠ ও দাহ্য পদার্থ থাকার কারণে মুহূর্তেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

jagonews24

খবর পেয়ে হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়াসহ ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই শোরুম ও গোডাউনে থাকা মালামাল, নগদ ৬ লাখ টাকা, ভূমির দলিলপত্র, সকল প্রকার লাইসেন্সসহ (ট্রেড, ফায়ার, ভ্যাট লাইসেন্স ইত্যাদি) প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়।

ফারিহা ফার্নিচারের স্বত্বাধিকারী মো. খোকন মিয়া জানান, তার শোরুম, মজুমদাকৃত মালামাল ও নগদ টাকাসহ প্রায় ৫০ লাখ টাকার মালামাল ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে গেছে।

হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসও মো. জাকির হোসেন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। হাজীগঞ্জ, শাহরাস্তি ও কচুয়া ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

নজরুল ইসলাম আতিক/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]