রামেক হাসপাতাল থেকে ৩ দিনের নবজাতক চুরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০২:১৮ পিএম, ২২ জানুয়ারি ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে ৩ দিনের নবজাতক চুরির ঘটনা ঘটেছে। নবজাতকের মায়ের নাম শিল্পী (২৮)। তিনি পাবনা জেলার ঈশ্বরদী থানার বাসিন্দা।

শুক্রবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় রামেকের ২৩ নম্বর ওয়ার্ডের ১৭ নম্বর বেড থেকে অপরিচিত এক নারী নবজাতকটি চুরি করে নিয়ে যান।

বিষয়টি নিশ্চিত করেছেন রামেক পুলিশ বক্সের ইনচার্জ মাহবুব ইসলাম।

তিনি জানান, বিষয়টি জানার পর থেকেই বাচ্চাটির খোঁজ চলছে। সেইসঙ্গে মেডিকেলে থাকা সিসি ক্যামেরা চেক করে অপরাধী শনাক্তের ব্যবস্থা চলছে।

ওই ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক আফসানা খানম অনু জানান, কয়েকদিন যাবত এক নারী শিশুটির মায়ের কাছে ছিল। কিন্তু আজ সকালে হঠাৎ শুনি তিনি ওই বাচ্চাটিকে নিয়ে পালিয়েছেন। ঘটনার পর থেকেই নিরাপত্তায় নিয়োজিত আনসার ও রামেক প্রশাসনের কর্মকর্তারা বিষয়টি তদারকি করছেন। যতদূর শুনেছি এ বিষয়ে রামেক কর্তৃপক্ষ থানায় অবহিতও করেছেন।

নবজাতকের নানা জানান, শিল্পীর বাচ্চা হয়েছে তিন দিন আগে। সকাল ঘুম থেকে ওঠার পর নাস্তা করে সে আবার ঘুমিয়ে পড়ে। এক ঘণ্টা পর উঠে দেখে বাচ্চা নেই। সকাল সাড়ে ৯টার দিকের ঘটনা এটি।

তিনি আরও জানান, তিন দিন ধরে এক অপরিচিত নারী আমাদের পাশেই ছিল। নগরীর তালাইমারি বাড়ি বলে জানায়। ২৩ নম্বর ওয়ার্ডের ওপর তলায় তার রোগী আছে বলে জানিয়েছিল সে। বিভিন্ন ভাবে আমাদের সঙ্গে আলাপ জোড়ে। কিন্তু আজ সকালে শিল্পীকে ঘুমাতে দেখে আর আমরা না থাকায় ওই নারী বাচ্চা নিয়ে পালিয়েছে।

এ বিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, এ বিষয়ে রাজপাড়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নবজাতক শিশুটিকে উদ্ধারের চেষ্টা চলছে। আমরা আপাতত রামেকের সিসি টিভি ফুটেজ দেখে অপরাধীকে শনাক্ত করার চেষ্টায় আছি। নগরীর সকল স্থানে বিষয়টি জানানো হয়েছে। আশা করি খুব শিগগিরউ শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হব।

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]