ইউপি চেয়ারম্যানের কারখানায় মিলল ৬০ কোটি টাকার কারেন্টজাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মুন্সিগঞ্জ
প্রকাশিত: ১১:৪৫ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

মুন্সিগঞ্জ সদর উপজেলার পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফার মালিকানাধীন কারখানাতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্টজাল ও ববিন জব্দ করেছে কোস্টগার্ড।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে উপজেলার গোসাইবাগ পান্না সিনেমা হলের পেছনে চেয়ারম্যানের মালিকানাধীন কারেন্ট জাল আয়রনের কারখানা সাওবান ফাইবার ইন্ডাস্ট্রি এবং তন্ময় ফিশিং নেট ও কারেন্টজাল উৎপাদনকারী রানা মুন্সী নামের কারখানাতে এই অভিযান পরিচালনা করে পাগলা কোস্টগার্ড স্টেশন।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, অভিযানে ১ কোটি ৯৭ লাখ মিটার কারেন্টজাল, বিপুল পরিমাণ ববিন জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৬০ কোটি টাকা।

এসময় দুইজনকে আটক করা হলেও সাওবান ফাইবার ইন্ডাস্ট্রি নামের কারেন্টজাল আয়রন কারখানার মালিক গোলাম মোস্তফা পালিয়ে যান। পরে জব্দকৃত কারেন্টজাল ধলেশ্বরী নদীর তীরে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

 

jagonews24

পাগলা কোস্ট গার্ড স্টেশনের স্টেশন কমান্ডার লে. আশমাদুল বলেন, পঞ্চসার ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা দীর্ঘদিন প্রকাশ্যে কারেন্ট জালের ব্যবসা পরিচালনা ও নিয়ন্ত্রণ করে আসছেন। গোপন তথ্যের ভিত্তিতে তার কারখানায় অভিযান চালায় কোস্টগার্ড। পরে এসব কারেন্টজাল ও ববিন জব্দ করা হয়। বাকি আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।

এসময় অভিযানে আরও উপস্থিত ছিলেন- নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস শিকদার, জেলা মৎস্য অফিসার আব্দুল আলীম, পাগলা কোস্টগার্ড স্টেশনের চিফ পেটি অফিসার সানোয়ার হোসেন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা টিপু সুলতান প্রমুখ।

এসএমএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]