জৈন্তাপুর সীমান্তে খাসিয়ার গুলিতে বাংলাদেশি যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ০৪ মে ২০২১

সিলেটের জৈন্তাপুর সীমান্তে খাসিয়াদের গুলিতে এক যুবক নিহত হয়েছেন। মঙ্গলবার (৪ মে) ভোরে ভারতের সান্ডাই বস্তিতে ভারতীয় মোবাইলের একটি চালান বাংলাদেশে নিয়ে আসতে গিয়ে তিনি গুলিবিদ্ধ হন।

নিহত যুবকের নাম মকবুল আলী (২৭)। তিনি উপজেলার কেন্দ্রী ঝিঙ্গাবাড়ি গ্রামের জামাল মিয়ার ছেলে।

স্থানীয়রা জানান, সিলেটের জৈন্তাপুর উপজেলার মিনাটিলা ক্যাম্পের আওতাধীন ১২৮০-১২৮৪ এলাকা দিয়ে দীর্ঘদিন ধরে ভারতে মটরশুঁটি, সুপারি, স্বর্ণের বারসহ বিভিন্ন প্লাস্টিক সামগ্রী পাচার হয়ে আসছে। অন্যদিকে কসমেটিক্স, ভারতীয় নিষিদ্ধ শেখ নাছির উদ্দিন বিড়ি, বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট, মদ, ইয়াবা, গরু-মহিষ, মোটরসাইকেল, শাড়ি ও মোবাইল সামগ্রী বাংলাদেশে নিয়ে আসেন চোরাকারবারিরা।

বিজিবি সূত্র জানায়, ভারতের সান্ডাই বস্তিতে ভারতীয় মোবাইলের একটি চালান বাংলাদেশে নিয়ে আসা এবং বাংলাদেশ থেকে মটরশুঁটির একটি চালান ভারতে পৌঁছে দিয়ে ফেরার পথে খাসিয়াদের গুলিতে মকবুল আলী নিহত হন। এসময় সঙ্গীয় চোরাকারবারিরা মকবুল আলীর মরদেহ ভারতের অভ্যন্তর থেকে সীমান্তের জিরো লাইনে এনে রেখে পালিয়ে যান।

এ বিষয়ে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর বলেন, ‘সীমান্তের জিরো লাইনে খাসিয়াদের গুলিতে একজন নিহত হয়েছেন বলে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

ঘটনার প্রকৃত কারণ জানতে পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে বলেও জানান তিনি।

ছামির মাহমুদ/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]