কলাপাড়ায় ‘গাছ কাটতে বাধা দেয়ায়’ আনসারের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ০৭ মে ২০২১

পটুয়াখালীর কলাপাড়ায় ‘গাছ কাটায় বাধা দেয়া’কে কেন্দ্র করে আনসার ব্যাটালিয়নের সদস্যদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়েছে। এতে নারীসহ অন্তত ১৪ জন আহত হয়েছেন।

শুক্রবার (৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে পৌর শহরের নাচনাপাড়া এলাকার আনসার ব্যাটালিয়নের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত স্থানীয়রা হলেন, নুর আলম (৪০), তানিয়া (২৫), শাহিন (২৬), রোজিনা (২৫), আবুল কালাম (৫০), শামিম (১৫), জেসমিন (৩২), ফোরকান (৪৫) ও রাশিদা (৫০) ও আলাউদ্দিন (৫০)। আহতদের কলাপাড়া উপজেলা হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

jagonews24

স্থানীয়রা জানান, নাচনাপাড়া এলাকায় নির্মাণাধীন মসজিদের পাশ থেকে একটি গাছ কাটতে যান স্থানীয়রা। এসময় আনসার ব্যাটালিয়নের সদস্যরা বাধা দিলে স্থানীয় বাসিন্দা কালাম প্রতিবাদ করেন। পরে কালামকে আনসার সদস্যরা বেধড়ক মারধর করে ক্যাম্পে নিতে চাইলে স্থানীয়রা বাধা দেন। এ সময় আনসার সদস্যরা স্থানীয়দের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

ঘটনার পর কলাপাড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী আহমেদ, ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকরর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান ও জেলা আনসার ব্যাটালিয়ান কমান্ডিং অফিসার মো. কামরুজ্জামান ঘটনাস্থলে যান।

jagonews24

জেলা আনসার ব্যাটালিয়ান কমান্ডিং অফিসার কামরুজ্জামান বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। বিষয়টি তদন্ত করে অভিযুক্ত সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ব্যাটালিয়ান ক্যাম্প সূত্র জানায়, স্থানীয়দের হামলায় চার আনসার সদস্য আহত হয়েছেন।

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]