২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ড সংখ্যক যান পারাপার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ১২:০৩ পিএম, ১১ মে ২০২১
ফাইল ছবি

বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। সোমবার (১০ মে) ভোর ৬টা থেকে মঙ্গলবার (১১ মে) ভোর ৬টা পর্যন্ত এ সেতু দিয়ে মোট ৪১ হাজার ৬২৫ টি যানবাহন পারাপার হয়। এর মধ্যে ব্যক্তিগত গাড়ির সংখ্যা বেশি। এতে টোল আদায় করা হয়েছে দুই কোটি ৫৬ লাখ টাকা।

স্বাভাবিক সময়ে এ সেতু দিয়ে ১১-১২ হাজার যানবাহন চলাচল করে। বর্তমানে প্রায় চারগুণ যানবাহন পারাপার হয়েছে। সেতু কর্তৃপক্ষের সূত্রে এসব তথ্য জানা যায়।

সড়কে দূরপাল্লার কোনো বাস দেখা যায়নি। তবে চাপ রয়েছে ট্রাক, মাইক্রোবাস, পিকআপ, প্রাইভেটকার ও মোটরসাইকেলের। এর মধ্যে সকাল থেকেই উত্তরবঙ্গমুখী সড়কে বেড়েছে অতিরিক্ত যানবাহনের চাপ। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে বৃদ্ধি পাচ্ছে যানবাহন। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাকে, পিকআপ, মাইক্রোবাস, ব্যক্তিগত গাড়ি মোটরসাইকেলে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন ঘরমুখো মানুষ।

অপরদিকে, দূরপাল্লার বাস বন্ধ থাকায় যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যাত্রীরা গাড়ির জন্য অপেক্ষা করছেন। দীর্ঘ সময়েও গাড়ি না পেয়ে অনেকে হেঁটেই গন্তব্যের উদ্দেশে রওনা দিয়েছেন।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির (ইনচার্জ) ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে দূরপাল্লার বাস না চললেও ট্রাকসহ অন্যান্য যানবাহনের চাপ রয়েছে। যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও যানবাহন আটকে নেই। এছাড়া মহাসড়কে কোনো দূরপাল্লার বাস চলাচল করতে দেখা যায়নি।

আরিফ উর রহমান টগর/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]