সাংবাদিক রোজিনার জামিনে অনশন ভাঙলেন সেই মানবাধিকার কর্মী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০১:০৬ পিএম, ২৩ মে ২০২১

সাংবাদিক রোজিনা ইসলামের জামিনে অনশন ভাঙলেন মানবাধিকার কর্মী দেওয়ান আব্দুল মালেক। রোববার (২৩ মে) বেলা সাড়ে ১১টায় তাকে ডাবের পানি পান করিয়ে অনশন ভাঙান প্রথম আলোর জেলা প্রতিনিধি ওমর ফারুক।

দেওয়ান আব্দুল মালেক ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস ক্রাইম রিপোটার্স ফাউন্ডেশন নওগাঁ জেলা শাখার সভাপতি।

শনিবার (২২ মে) সকাল ১০টা থেকে নওগাঁ শহরের মুক্তির মোড় কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে তিনি অনশন শুরু করেন। রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি। রোববার জামিন হলে অনশন ভাঙেন।

jagonews24

এসময় সাংবাদিক আব্বাস আলী ও আইটি ব্যক্তিত্ব তোফাজ্জল হোসেন তপু উপস্থিত ছিলেন।

দেওয়ান আব্দুল মালেক বলেন, ‘রোজিনা ইসলাম আন্তর্জাতিক এবং জাতীয়ভাবে পুরস্কারপ্রাপ্ত একজন সাংবাদিক। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের নানা অনিয়ম-দুর্নীতি নিয়ে নিয়মিত প্রতিবেদন করছিলেন। ফলে তিনি নির্যাতন-হয়রানির শিকার হয়েছেন। তার গলা চেপে ধরে কণ্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছিল। তিনি গণমাধ্যমের প্রতিনিধি হয়ে গেছেন। তার কণ্ঠরোধ করা গণমাধ্যমকে হেনস্থা ও কন্ঠরোধ করার সামিল’।

তিনি বলেন, ‘রোজিনা ইসলামের জামিন মঞ্জুর করায় আদালতকে ধন্যবাদ জানাচ্ছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আকুল আবেদন প্রচার মাধ্যমগুলো ও সাংবাদিকরা যেন স্বাধীন ও নিরাপত্তার সঙ্গে কাজ করতে পারেন’।

আব্বাস আলী/এসএমএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]