যুক্তরাষ্ট্র সফর বাতিল, এলাকায় ফিরলেন কাদের মির্জা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৮:২১ এএম, ১০ জুন ২০২১ | আপডেট: ০৮:২৮ এএম, ১০ জুন ২০২১

নিজের অনুসারীদের `নিরাপত্তার' কথা চিন্তা করে যুক্তরাষ্ট্র সফর বাতিল করে এলাকায় ফিরেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

বৃহস্পতিবার (১০ জুন) ভোর ৪টা ২০ মিনিটে ছেলে মির্জা মাশরুর কাদের তাশিককে নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করার কথা ছিল তার।

বুধবার (৯ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কাদের মির্জার অনুসারী আমেরিকা প্রবাসী আইয়ুব আলী। তিনিও মেয়রের সঙ্গে যুক্তরাষ্ট্র যাওয়ার কথা ছিল।

আইয়ুব আলী বলেন, ‘বুধবার (৯ জুন) সন্ধ্যায় মেয়র চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রের উদ্দেশে বিমানবন্দরে যাওয়ার প্রস্তুতি নেয়ার সময় জানতে পারেন তার রাজনৈতিক প্রতিপক্ষরা বৈঠক করে হামলার পরিকল্পনা করছেন। বিষয়টি জানার পর নিজের অনুসারীদের নিরাপত্তার বিষয়টি চিন্তা করে বিদেশ যাওয়া বাতিল করে সফরসঙ্গী ও অনুসারীদের নিয়ে বসুরহাট রওয়ানা দিয়ে রাত পৌনে ২টার দিকে পৌরসভা কার্যালয়ে পৌঁছান বলেও জানান আলী।’

এর আগে বড়ভাই সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরামর্শে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নেন মেয়র আবদুল কাদের মির্জা। আগামী ২৩ জুন তার দেশে ফেরারও কথা ছিল। এজন্য মঙ্গলবার (৮ জুন) ভোরে মা-বাবার কবর জেয়ারত করে যুক্তরাষ্ট্রের উদ্দেশে কোম্পানীগঞ্জ ছাড়েন তিনি।

উল্লেখ্য, বসুরহাট পৌরসভা নির্বাচনের প্রাক্কালে গত বছরের ৩১ ডিসেম্বর নিজের নির্বাচনী ইশতেহার ঘোষণার সময় দলের সংসদ সদস্যদের সমালোচনা করে সারাদেশে আলোচনায় আসেন কাদের মির্জা। পরে দলের স্থানীয় নেতাদের বিরোধিতা করে দলের মধ্যেই প্রতিপক্ষ গ্রুপ তৈরি করেন।

এদিকে কাদের মির্জার আপন তিন ভাগিনাও ওই বিরোধী পক্ষের সঙ্গে হাত মিলিয়ে কাদের মির্জার পতন আন্দোলনে যোগ দেন। এই দুই পক্ষের সংঘাতে এরইমধ্যে দুজনের মৃত্যু হয়েছে। তাই গত চারমাস মেয়র বড়রাজাপুরের বাড়িতে না থেকে বেশ কয়েকজন অনুসারী নিয়ে পৌর ভবনের তিন তলায় রাত্রি যাপন করেন।

এসজে/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]