৮ ঘণ্টাও বাঁচল না সেই তিন নবজাতক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ১০:০৪ পিএম, ২৭ জুলাই ২০২১

রাঙ্গামাটির লংগদুতে একসঙ্গে জন্ম নিয়েছিল তারা। মঙ্গলবার (২৭ জুলাই) সকালে এক মায়ের কোল আলো করে জন্ম নেয়া ওই তিন শিশু সন্ধ্যার আগের মৃত্যুর কোলে ঢলে পড়েছে। সকাল আটটায় জন্ম নেয়ার পর বিকেল চারটার মধ্যেই প্রাণ হারিয়েছে কম ওজন নিয়ে জন্ম নেয়া তিন নবজাতক।

মঙ্গলবার সকালে রাঙ্গামাটির লংগদু উপজেলার মাইনীমুখের রাবেতা হাসপাতালে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন পারুল বেগম। তিনি উপজেলার বগাচত্বর ইউনিয়নের গাউসপুর এলাকার আবু সাইদের স্ত্রী।

তিন নবজাতক ও তাদের মা সুস্থ ছিলেন বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক ডা. আবু তালহা। কিন্তু স্বাভাবিক শিশুদের চেয়ে অনেক কম ওজন নিয়ে জন্ম নেয়া শিশু তিনটির শ্বাসকষ্ট শুরু হলে দ্রুত তাদের খাগড়াছড়ি হাসপাতালে পাঠানো হয়।

হাসপাতালে নেয়ার পথে এবং নেয়ার পর তারা যায় বলে নিশ্চিত করেন ডা. তালহা।

তিনি জানান, সোমবার সন্ধ্যায় প্রসব বেদনা নিয়ে প্রসূতি পারুল বেগমকে হাসপাতালে নিয়ে আসলে আমরা তার আল্ট্রাসনোগ্রাফি করি। তখনই বুঝতে পারি প্রসূতির গর্ভে তিনটি শিশু আছে। মঙ্গলবার সকাল ৭টা ৫০মিনিটে সফলভাবে নরমাল ডেলিভারি করানো হয়। নবজাতক শিশুদের ওজন কম হওয়ায় তাদেরকে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে রেফার করা হয়। কিন্তু সেখানে নেয়ার পথে দুইজন এবং পরে আরেকজন মারা যান বলে জেনেছি।

শংকর হোড়/এসআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]