৪০ বছরেও হয়নি রাস্তার সংস্কার, ধান রোপণ করে প্রতিবাদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নড়াইল
প্রকাশিত: ০২:৪২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২১

এক কিলোমিটার রাস্তা পাকা করার দাবি গত ৪০ বছর ধরে জানিয়ে আসছেন নড়াইলের আউড়িয়া ইউনিয়নের নাকসী গ্রামের জনগণ। কিন্তু সেই দাবি পূরণ হয়নি। শেষ পর্যন্ত কাঁচা রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানালেন ভুক্তভোগী জনগণ। একই সঙ্গে মানববন্ধনও করেন তারা।

শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ভুক্তভোগী গ্রামবাসী এ কর্মসূচি পালন করে। এতে অংশ নেন নারী-পুরুষ, শিশু-কিশোর, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ।

Narail-3

নাকসী গ্রামের রবিউল ইসলাম, চুন্নু মৃধা, আলামিন মৃধা, নাদিরা বেগম, হুরি বেগমসহ কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকার আশেপাশের রাস্তাগুলো পাকা হলেও মাত্র এক কিলোমিটার রাস্তা কাঁচা থাকায় গ্রামবাসীর যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয়রা জানান, রাস্তাটি সংস্কার না করায় শতাধিক পরিবারের কৃষিপণ্য আনা-নেয়াসহ শিক্ষক-শিক্ষার্থী, অসুস্থ রোগীদের হাসপাতালে যাতায়াত ছাড়াও নিত্যদিনের চলাফেরায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বর্ষাকাল ছাড়াও অন্য সময়ে একটু বৃষ্টি হলেই এই রাস্তায় পায়ে হেটেও যাতায়াত করা যায় না। গরু বা ঘোড়ার গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন এই কাঁদা রাস্তায় চলাচল করতে পারে না বলেও জানান তারা।

Narail-3

তারা আরও বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদসহ বিভিন্ন দপ্তরে অনেক চেষ্টা করেও এই এক কিলোমিটার রাস্তা পাকাকরণের দাবি পূরণ হয়নি। দ্রুত রাস্তাটি পাকা করার দাবি জানান তারা।

হাফিজুল নিলু/এফআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]