চিকিৎসকের ‘ভুলে’ শিশুর মৃত্যুর অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ১০:০২ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২১
ফাইল ছবি

মৌলভীবাজারের কমলগঞ্জে চিকিৎসকের ভুল সিদ্ধান্তে আশরাফুল (৩) নামে এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, উপজেলার ঘোড়ামারা গ্রামের মাসুক মিয়ার ছেলে আশরাফুল পুকুরের পানিতে ডুবে যাওয়ার পর তাকে হাসপাতালে নেওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে দেখে মৃত ঘোষণা করেন। দুপুরে তাকে বাড়িতে নিয়ে দাফন-কাফনের জন্য প্রস্তুতি নেওয়ার সময় হঠাৎ নড়েচড়ে ওঠে। সেখান থেকে শিশুটিকে আবার কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক ভর্তি না নিয়ে উন্নত চিকিৎসার জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যেতে বলেন। সেখানে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে চিকিৎসকের ভুল সিদ্ধান্তে জীবিতকে মৃত ঘোষণা করায় দীর্ঘ সময় শিশুসহ তার পরিবারের সদস্যরা হেনস্তার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিভাবকরা তীব্র ক্ষোভ প্রকাশ করে বলেন, শিশুটিকে চিকিৎসা দিতে অনেক সময় নষ্ট হয়েছে। শিশুটি এখন মারা গেলো, এর দায় কে নেবে?

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, আমি সিলেটে একটি সভায় আছি। জীবিত শিশুকে মৃত ঘোষণার বিষয়টি উনার জানা নেই। খোঁজ নিয়ে বিষয়টি দেখা হবে।

আব্দুল আজিজ/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]