কাপড়ের রং মিশিয়ে তৈরি হচ্ছিল আইসক্রিম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২১

নারায়ণগঞ্জ সদর উপজেলার ভূইগড় এলাকার জোহান আইসক্রিম নামের একটি কারখানায় অভিযান চালিয়েছেন জাতীয় ভোক্তা অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার কর্মকর্তারা। এ সময় কাপড়ের রং মিশিয়ে আইসক্রিম তৈরির অভিযোগে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক সেলিমুজ্জামান। অভিযানে জব্দ করা অবৈধ ক্ষতিকারক কেমিক্যাল এবং বিপুল পরিমাণ আইসক্রিম ধ্বংস করা হয়।

জাতীয় ভোক্তা অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক সেলিমুজ্জামান বলেন, কারখানাটি বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ছাড়াই অবৈধভাবে আইসক্রিম তৈরি করে আসছিল। ফুডগ্রেড রং ব্যবহারের পরিবর্তে বিভিন্ন প্রকার কাপড়ের রং ব্যবহার এবং অনুমোদনবিহীন বিভিন্ন ক্ষতিকারক ফ্লেবার ব্যবহার করা হচ্ছিল। এসব অপরাধে কারখানাটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় ২৫ হাজার টাকা এবং ৪৩ ধারায় ২৫ হাজার টাকা জরিমানাসহ মোট ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]