ধামরাইয়ে ১৫ ইউনিয়নের নয়টিতেই নতুন প্রার্থী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১১ অক্টোবর ২০২১

ঢাকার ধামরাই উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ১৬টি ইউনিয়নের মধ্যে ১৫টিতে প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। তবে গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী আট চেয়ারম্যানসহ মোট ৯ জন এবার চেয়ারম্যান এবার দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন। এই বাদ পড়ার তালিকায় দলীয় পদবীধারী বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী রয়েছেন।

স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরাও বলছেন, বিতর্কিত ও অযোগ্য প্রার্থীদের এবার মনোনয়ন দেয়া হয়নি। বরং আওয়ামী লীগের ত্যাগী ও ক্লিন ইমেজের ব্যক্তিদের মনোনয়ন দিয়ে আনা হয়েছে চমক।

দলের তৃণমূলের নেতাকর্মীরা বলেন, ক্ষমতার অপব্যবহার করে অবৈধ সম্পদের মালিক হওয়া বিতর্কিতদের এবার মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। এতে জনগণের কাছে দলের ভাবমূর্তি আরও ইতিবাচক হবে।

দলীয় মনোনয়ন বঞ্চিত চেয়ারম্যানদের তালিকায় রয়েছেন:

সুয়াপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান সোহরাব। তার পরিবর্তে ইউনিয়নটিতে এবার নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়েছে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা কফিল উদ্দিনকে।

বালিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সভাপতি আহমদ হোসেনও এবার দলীয় মনোনয়ন পাননি। তার পরিবর্তে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুজিবর রহমান।

আমতা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল হোসেনের পরিবর্তে মনোনয়ন দেওয়া হয়েছে মো. আরিফ হোসেনকে।

রোয়াইল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল কালাম সামসুদ্দিন মিন্টুর পরিবর্তে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কাজীম উদ্দিন খান মনোনয়ন পেয়েছেন।

বাইশাকান্দা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সাবেক জেলা ছাত্র লীগ নেতা বি এম মাসুদ রানার পরিবর্তে ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান অধ্যাপক মিজানুর রহমান।

কুশুরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এনায়েত হোসেনের পরিবর্তে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান।

চৌহাট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান পারভীন হাসানের পরিবর্তে আনোয়ার হোসেন সিকদার।

নান্নার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলতাফ হোসেনের পরিবর্তে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন আবুল বাসার বাদশা।

যাদবপুর ইউনিয়নে বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইছাক আলী আইয়ূবের পরিবর্তে আবদুল মজিদকে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছে।

এছাড়া বাকি ছয়টি ইউনিয়নে দল ভরসা রেখেছে পুরনোদের ওপরই। এই ইউনিয়নগুলোতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যানপ্রার্থীরা হলেন-সানোড়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ মাসুদ লাল্টু, গাঙ্গুটিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদের মোল্লা, সোমভাগ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মো. আজাহার আলী, কুল্লা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কালিপদ সরকার, ধামরাই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিন এবং ভাড়ারিয়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মো. শাহ আলম।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ নভেম্বর ঢাকা জেলার ধামরাই উপজেলার ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার (৯ অক্টোবর) রাতে ১৪টি ইউনিয়নে এবং রোববার (১০অক্টোবর) রাতে আরো একটি ইউনিয়নে প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ। ধামরাইয়ের আরেক ইউনিয়ন পরিষদ সুতিপাড়ার মেয়াদ পূর্ণ না হওয়ায় সেখানে এই দফায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছেনা।

এফআরএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]