সাতক্ষীরার হাওড়া ব্রিজ এখন মরণ ফাঁদ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৯:০৯ এএম, ১৩ অক্টোবর ২০২১

সাতক্ষীরার কালিগঞ্জে হাওড়া নদীর ওপর নির্মিত ব্রিজটি মরণ ফাঁদে পরিণত হয়েছে। ব্রিজের একটি অংশ ধসে পড়ায় ঝুঁকি নিয়ে পার সেখানকার হচ্ছেন মানুষ।

সরেজমিনে দেখা যায়, উপজেলার চম্পারপুল গ্রামে হাওড়া নদী ওপর নির্মিত ব্রিজের উত্তর পাশের একটি অংশ ভেঙে গেছে। এছাড়াও ব্রিজটির বিভিন্ন অংশে ফাটল ধরেছে।

স্থানীয়রা জানান, জেলার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলার সঙ্গে আশাশুনি উপজেলার সংযোগ স্থাপন করেছে ব্রিজটি। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ব্রিজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। প্রতিদিন এ ব্রিজ দিয়ে শত শত ভারী যানবাহন চলাচল করে। ফলে যে কোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা স্থানীয়দের।

jagonews24

চম্পাফুল গ্রামের বাসিন্দা বাপ্পি মণ্ডল বলেন, এ ব্রিজ দিয়ে আশাশুনি, দেবহাটা, কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার হাজার হাজার মানুষ যাতায়াত করে। ব্রিজটির এখন যে অবস্থা তাতে যে কোনো সময় বড় ধরনের বিপদ হতে পারে।

উপজেলার চাম্পাফুল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোজাম্মেল হক জানান, ব্রিজের একটি অংশ ভেঙে পড়ার পর ভারী যান চলাচল বন্ধ করা হয়েছে। ব্রিজটি সংস্কারে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতনকে জানানো হয়েছে।

এ বিষয়ে সাতক্ষীরা স্থানীয় সরকার বিভাগ এলজিইডির নির্বাহী প্রকৌশলী নারায়ণ চন্দ্র সরকার জানান, ব্রিজটি নব্বইয়ের দশকে নির্মিত হয়েছে। আপাতত সেখানে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ব্রিজ সংস্কারে দ্রুত উদ্যোগ নেওয়া হবে।

আহসানুর রহমান রাজীব/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]