ফেরি ডুবি: দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান স্থগিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৮ অক্টোবর ২০২১

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি ডুবির ঘটনায় দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান স্থগিত করেছে বিআইডব্লিউটিএ। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করা হয়।

অভিযানে এখন পর্যন্ত নয়টি ট্রাক-কাভার্ডভ্যান ও একটি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

উদ্ধারকারী জাহাজ হামজার কমান্ডার ও বিআইডব্লিউটিএর আরিচা কার্যালয়ের যুগ্ম পরিচালক এসএম সানোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ফেরি ডুবি: দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান স্থগিত

অভিযানে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ হামজার পাশাপাশি অংশ নিয়েছেন ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। তবে ফেরি দুর্ঘটনার দ্বিতীয় দিনেও উদ্ধার কাজে যুক্ত হয়নি উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

এদিকে বিকেলে নৌপরিবহন মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধানসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ফেরি ডুবি: দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান স্থগিত

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক (উদ্ধার) ফজলুর রহমান বলেন, এখন পর্যন্ত নয়টি ট্রাক-কার্ভাডভ্যান উদ্ধার করা গেছে। ডুবুরিরা জানিয়েছেন, এখনও ফেরির ভেতর তিনটি ও বাইরে একটি গাড়ি আছে। এগুলো শুক্রবার উদ্ধার করা হবে। এরপর ফেরির ভেতর ও বাইরে আরও কিছু আছে কি না সে বিষয়ে তল্লাশি চালানো হবে।

তিনি আরও বলেন, ডুবন্ত ফেরির ওজন বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজের ক্ষমতার চেয়ে বেশি হওয়ায় ফেরিটি উদ্ধারে টেকিনিক্যাল কমিটি একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে। শিগগিরই সেটির মাধ্যমে ফেরি উদ্ধার কাজ শুরু হবে।

এর আগে, বুধবার সকালে রো রো ফেরি আমানত শাহ পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে কাত হয়ে ডুবে যায়।

রুবেলুর রহমান/ইউএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]