ফেনীতে ১৬৮২ লিটার চোরাই জ্বালানি তেলসহ গ্রেফতার ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৫:২৬ এএম, ০৬ ডিসেম্বর ২০২১

ফেনীতে চোরাইভাবে সংগ্রহ করা এক হাজার ৬৩২ লিটার ডিজেল, ২৮ লিটার অকটেন ও ২২ লিটার পেট্রোলসহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব। রোববার (০৫ ডিসেম্বর) সন্ধ্যায় জব্দকৃত মালামালসহ তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- শর্শদী ইউনিয়নের দক্ষিণ খানবাড়ি গ্রামের সিরাজ মিয়ার ছেলে আবদুল মতিন (৪০) ও একই এলাকার বশির মিয়ার ছেলে নেজাম উদ্দিন (৬০)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার সকালে ফেনী সদর উপজেলার শর্শদী বাজারে অভিযান চালানো হয়। এসময় র‌্যাবকে দেখে নিজাম উদ্দিনের দোকান থেকে পালানোর চেষ্টাকালে ধাওয়া করে মতিন ও নিজামকে আটক করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে ওই দোকান থেকে এক হাজার ৬৩২ লিটার ডিজেল, ২৮ লিটার অকটেন ও ২২ লিটার পেট্রোল উদ্ধার করা হয়।

ফেনীস্থ র‌্যাবের অধিনায়ক আব্দুল্লাহ আল জাবের ইমরান জানান, উদ্ধারকৃত ১৬৮২ লিটার তেলের আনুমানিক মূল্য এক লাখ ৩৫ হাজার টাকা। চোরাইভাবে এসব তেল সংগ্রহ করে আসামিরা ফেনী ও আশপাশের এলাকায় বিভিন্ন দোকানে বিক্রয় করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। পরে তাদেরকে উদ্ধারকৃত মালামালসহ ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়।

ফেনী মডেল থানার ওসি নিজাম উদ্দিন জানা, র‌্যাবের হাতে তেলসহ আটক দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। পরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

নুর উল্লাহ কায়সার/কেএসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]