মিয়ানমারে শত্রুতা, উখিয়ার ক্যাম্পে খুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ২০ জানুয়ারি ২০২২
মৌলভি মনির হত্যাকাণ্ডের ঘটনায় আটক দুই রোহিঙ্গা

মিয়ানমারে পূর্ব পারিবারিক শত্রুতার জের ধরে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মৌলভি মনির (৩৫) নামের এক রোহিঙ্গা নিহত হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই রোহিঙ্গাকে আটক করেছেন আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা।

বুধবার (১৯ জানুয়ারি) রাতে উখিয়ার জামতলীর এফডিএমএন ক্যাম্প-১৫ এর এইচ-৬ ব্লকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে ওই দুই রোহিঙ্গাকে আটক করা হয়।

৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন-১৫ নম্বর ক্যাম্পের ৫ ব্লকের মৃত নুরুর ছেলে মো. ইউনুছ (৩৫) ও একই ক্যাম্পের ২ ব্লকের মৃত মুকতুলের ছেলে মো. ইয়াছিন (৪৪)।

নিহত মৌলভি মনির (৩৫) উখিয়ার জামতলীর এফডিএমএন ক্যাম্প-১৫ এর এইচ-৬ ব্লকের মোহাম্মদ ইউনুছের ছেলে।

আর্মড পুলিশ সূত্র জানায়, মিয়ানমার থাকাকালীন কেফায়েতুল্লাহ (২০) নামের একজনের সঙ্গে পারিবারিক বিরোধ ছিল নিহত মনিরের। বাংলাদেশে চলে আসার পরও তাদের মধ্যে ঝগড়া-বিবাদ চলমান থাকে। তারা পাশাপাশি ব্লকে থাকতেন। বুধবার ঘরের আঙিনা ঝাড়ু দেওয়াকে কেন্দ্র করে কেফায়েতুল্লাহ এবং মৌলভী মনিরের বড় ভাই পীর মোহাম্মদের সঙ্গে ঝগড়া হয়। ঝগড়ার জেরে কেফায়েতুল্লাহসহ অজ্ঞাতপরিচয় বেশ কয়েকজন লোক রাতে এসে মনিরকে ছুরিকাঘাত করে পালিয়ে যান

রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে ক্যাম্পের এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অভিযান চালিয়ে দুজনকে আটক করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মদ সনজুর মোরশেদ জনান, আটক দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সায়ীদ আলমগীর/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]