বিদেশেও রপ্তানি হচ্ছে মৎস্য ও প্রাণিসম্পদ: শ ম রেজাউল করিম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পিরোজপুর
প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২২
বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘দেশের চাহিদা পূরণ করে মৎস্য ও প্রাণিসম্পদ বিদেশেও রপ্তানি হচ্ছে। বিলুপ্তপ্রায় সব দেশীয় প্রজাতির মাছ স্বাভাবিকভাবে পাওয়া যাচ্ছে।’

বুধবার (২৩ ফেব্রুয়ারি) পিরোজপুর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলা পর্যায়ে উদ্বুদ্ধকরণ সভায় তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. বশির আহম্মেদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহম্মাদ সাঈদুর রহমান, মৎস্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় উপ-পরিচালক মো. আনিছুর রহমান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী একই দিন উপজেলা পরিষদ মাঠে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলেদের বিকল্প কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করতে তাদের গাভী বিতরণ করেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, ‘শেখ হাসিনার শাসন আমলে এ দেশের অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়েছে। দেশের ব্যবসা-বাণিজ্য উন্নতি হয়েছে। কৃষকরা ভালো আছেন। এটা একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা ও প্রচেষ্টায় সম্ভব হয়েছে’।

পরে মন্ত্রী জেলার সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় বিজ্ঞান মেলা, জাতীয় অলিম্পিয়াড এবং বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

আরএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]