সওজের উচ্ছেদ অভিযান, মালামাল সরাতে গিয়ে হকারের মৃত্যু

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ১৭ মে ২০২২

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সওজের উচ্ছেদ অভিযান চলাকালে আতংকে স্ট্রোক করে আব্দুল কাদির (৪৭) নামের এক হকারের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৭ মে) সন্ধ্যায় মহাসড়কের শিমরাইল মোড়ে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযানকালে এ ঘটনা ঘটে।

প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ইমরান হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল কাদির দাউদকান্দির গরীপুরের গোপালপুল এলাকার আব্দুল গফুরের ছেলে। তিনি শিমরাইল মোড়ের ফুটপাতে মোবাইল ফোনের মালামাল বিক্রি করতেন।

আব্দুল কাদিরের মামাশ্বশুর আবুল বাশার জানান, উচ্ছেদ চলাচলে আতংকে দোকানের মালামাল সরাতে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন আব্দুল কাদির। পরে তাকে উদ্ধার করে স্থানীয় প্রো-অ্যাকটিভ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইমরান হোসেন তাকে মৃত ঘোষণা করেন।

আব্দুল কাদির পরিবার নিয়ে ঢাকার ডেমরার বক্সনগর এলাকায় বসবাস করতেন। তার তিন মেয়ে ও দেড় মাসের একটি ছেলেসন্তান রয়েছে। ঈদের আগে একটি মাল্টিপারপাস থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে ফুটপাতে ব্যবসা করে আসছিলেন আব্দুল কাদির।

এ বিষয়ে জানতে নারায়ণগঞ্জ সওজের উপ-বিভাগীয় প্রকৌশলী সাখাওয়াত হোসেন শামীমকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, হকারের মৃত্যুর বিষয়ে আমি কিছু জানি না। উচ্ছেদ অভিযানের বিষয় সওজ আমাদেরকে কিছুই জানায়নি।

রাশেদুল ইসলাম রাজু/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]