খাগড়াছড়িতে ৫৬০৪ লিটার ভোজ্যতেল উদ্ধার, দুই লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ২২ মে ২০২২
খাগড়াছড়িতে ভোজ্যতেল উদ্ধারের ঘটনায় জরিমানা

খাগড়াছড়িতে অবৈধভাবে মজুত করা ৫ হাজার ৬০৪ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুটি ব্যবসাপ্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে এম ইয়াসির আরাফাতের নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এসময় উদ্ধার করা ভোজ্যতেলগুলো আগের দামে খোলাবাজারে বিক্রির নির্দেশ দেওয়া হয়।

বৃহস্পতিবার (২২ মে) দুপুরের দিকে খাগড়াছড়ি জেলা শহরের শহীদ কাদের সড়কের নিজাম স্টোরের গুদামে অভিযান চালিয়ে ২ হাজার চার লিটার সয়াবিন তেল ও মেয়াদোত্তীর্ণ পণ্য উদ্ধার করেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কে এম ইয়াসির আরাফাত। একইসময়ে খাগড়াছড়ি শহরের জাফর স্টোরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করা ৩ হাজার ৬০০ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়।

অভিযানকালে অবৈধভাবে ভোজ্যতেল মজুত করার দায়ে জাফর স্টোরকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। অপরদিকে, নিজাম স্টোরকে ২ হাজার লিটার সয়াবিন তেল মজুতের দায়ে ১ লাখ টাকা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী কে এম ইয়াসির আরাফাত বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আজকের অভিযান চালানো হয়েছে। দুই প্রতিষ্ঠানকে উদ্ধার করা ভোজ্যতেল আগের দামের বিক্রির নির্দেশ দেওয়া হয়েছে। ভোজ্যতেল মজুতকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

জানা গেছে, এর আগে গত ১২ মে নিজাম স্টোরের গুদামে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুত করা ৩ হাজার ৭০০ লিটার ভোজ্যতেল উদ্ধার করা হয়। ওই সময় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এনিয়ে খাগড়াছড়িতে অবৈধভাবে মজুত করা ৬৬ হাজার ৩০৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হলো।

মুজিবুর রহমান ভুইয়া/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]